Categories
আন্তর্জাতিক করোনা

দ্রুত ছড়াচ্ছে করোনার সংক্রমণ, মহিলাদের গর্ভধারণ থেকে বিরত থাকার জন্য সতর্ক করল ব্রাজিল!

ওয়েবডেস্কঃ মহামারীর সবচেয়ে খারাপ রূপ বিদায় নেওয়ার আগ পর্যন্ত ব্রাজিল মহিলাদের গর্ভধানে বিলম্ব করার জন্য সতর্ক করে, বলেছে যে দক্ষিণ আমেরিকা বিধ্বস্তকারী ভাইরাস প্রত্যাশিত মায়েদের করোন ভাইরাসের আগের সংস্করণের চেয়ে বেশি প্রভাবিত করবে বলে মনে হচ্ছে।

ব্রাজিল বিশ্বব্যাপী এই মহামারীর অন্যতম এক বিশ্বকেন্দ্র। এই কারণেই এলো এমন পরামর্শ । বিশ্বের যে কোনও জায়গায় তুলনায় প্রতিদিন ভাইরাসজনিত মৃতের সংখ্যা অনেক বেশি এই ব্রাজিলেই।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সাংবাদিক সম্মেলনে দেশের মহিলাদের উদ্দেশে কামারা পরামর্শ, “যদি সম্ভব হয়, মহিলারা সম্ভব হলে এই সময়ে গর্ভবর্তী হওয়া থেকে বিরত থাকুন। অন্তত পরিস্থিতি যতক্ষণ না ঠিক হচ্ছে। যাতে তাঁদের প্রেগন্যান্সিতে কোনও সমস্যা না হয়।” এর সঙ্গেই তাঁর সংযোজন, “আমরা ৪২-৪৩ বছর বয়সি মহিলাদের গর্ভবতী হওয়া থেকে বিরত থাকতে বলছি না। অপেক্ষাকৃত কম বয়সি মহিলাদের যাঁদের পক্ষে এই কাজ সম্ভব, তাঁরা কিছুটা সময় অপেক্ষা করতেই পারেন।”

প্রসঙ্গত, করোনায় মৃত্যুর দিক থেকে আমেরিকায় পরই দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত লাতিন আমেরিকার দেশটিতে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৬৮ হাজার ৭৪৯ জনের। আক্রান্ত হয়েছেন ১৩.৮ মিলিয়ন মানুষ। তবে ব্রাজিলের একাধিক শহরে ফের নতুন করে থাবা বসিয়েছে মারণ এই ভাইরাস। করোনার নতুন স্ট্রেনের কারণে সংক্রমণ এবং মৃত্যুর পরিমান আরও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আবার অনেকের মতেই, কিন্তু ব্রাজিল সরকারের একাধিক ভুল সিদ্ধান্তও করোনার সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী। তবে তার মধ্যেই স্বাস্থ্যমন্ত্রকের এহেন ‘পরামর্শ’।

52

Leave a Reply