৭/৪/২০২১,ওয়েবডেস্কঃ

সংক্রমণ ক্রমশ বাড়ছে। দেশে দৈনিক করোনা ভাইরাসের সংক্রমণ দেড় লক্ষ পার করল। আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়তে শুরু করেছে। শুধু মহারাষ্ট্রেই দৈনিক আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার পার করে গিয়েছে। শুধু মহারাষ্ট্র নয় করোনা সংক্রমণ এখন বাড়তে শুরু করেছে কর্নাটক, ছত্তিশগড়েও। আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। অন্যদিকে মহারাষ্ট্রের পুণেতে দৈনিক করোনা সংক্রমণ ১০,০০০ পার করেছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে সোমবার প্রথমবারের জন্য আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছিল এক লক্ষের গণ্ডি। মঙ্গলবার তা একটু কমলেও বুধবার তা বেড়ে দাঁড়িয়েছে ১,১৫,৭৩৬। মৃত্যু হয়েছে ৬৩০ জনের। সুস্থ হয়েছেন ৫৯,৮৫৬ জন। করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫,২৫০।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২,৮০১,৭৮৫। মৃত্যু হয়েছে ১,৬৬,১৭৭ জনের। সুস্থ হয়েছেন ১১,৭৯২,১৩৫ জন। অ্যাকটিভ কেস রয়েছে ৮,৪৩,৪৭৩।

করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে পশ্চিমবঙ্গেও। গত ২৩ ঘণ্টায় পশ্চিমবঙ্গে আক্রান্ত হয়েছেন ২ হাজারের বেশি মানুষ। তারমধ্যেই চলছে ভোট। উত্তরবঙ্গেও করোনা সংক্রমণ হু হু করে বাড়তে শুরু করে দিয়েছে। মাস্ক পরা নিয়ে বারবার সাধারণ মানুষকে সতর্ক করেছেন চিকিৎসকরা। মাস্কের ব্যবহার অনেকেই বন্ধ করে দিচ্ছেন। সেটা করলে করোনা সংক্রমণ হু হু করে বাড়তে শুরু করবে।

দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,১১৩,৩৫৪। মৃত্যু হয়েছে ৫৬,৩৩০ জনের। সুস্থ হয়েছেন ২,৫৮৩,৩৩১। অ্যাকটিভ কেস রয়েছে ৪,৭৩,৬৯৩। এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে অষ্টম স্থানে। সেখানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫,৯৭,৬৩৪। মৃত্যু হয়েছে ১০,৩৫৫ জনের। সুস্থ হয়েছেন ৫,৭৪,৫০৪ জন। অর্থাৎ, সেখানে এখনও পর্যন্ত করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা ১২,৭৭৫।

51