Categories
রাজ্য

তৃতীয় দফার ভোটের আগে রাজ্য পুলিশের ৩ অফিসারকে নিয়ে বড়সড় রদবদলের পদক্ষেপ কমিশনের।

ওয়েবডেস্কঃ ফের রাজ্য পুলিশ প্রশাসনে ফের রদবদল। ভোটের তৃতীয় দফার আগে এবার রাজ্য পুলিশের তিন কর্তাকে নিয়ে পদক্ষেপ নিল নির্বাচন কমিশন। এই পুলিশ কর্তাদের মধ্যে রয়েছেন আলিপুরদুয়ারের পুলিশ সুপার, ডায়মন্ডহারবারের ডেপুটি পুলিশ কমিশনার ও চন্দননগরের ডেপুটি পুলিশ কমিশনার।

আলিপুরদুয়ারের পুলিশ সুপার অমিতাভ মাইতি, ডায়মন্ডহারবারের ডেপুটি পুলিশ কমিশনার মিঠুন দে, ও চন্দননগরের ডেপুটি পুলিশ কমিশনার তথাগত বসুকে কমিশন সরিয়ে দিয়েছে বলে জানা গিয়েছে। কমিশনের নির্দেশ এই তিন পুলিশ কর্তাকে নির্বাচনের কোনও রকমের কাজের সঙ্গে যুক্ত করা যাবে না। এমনই বিজ্ঞপ্তি জারি হয়েছে।

প্রসঙ্গত, আলিপুরদুয়ারে পুলিশ সুপার অমিতাভ মাইতিকে বদলি করে সেই জায়গায় আনা হয়েছে, আইপিএস অফিসার অমিত কুমার সিংহকে। হুগলির চন্দননগর কমিশনারেটের ডেপুটি কমিশনার তথাগত বসুকে সরিয়ে সেখানে আইপিএস অভিষেক মোদী আসছেন। অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ডহারবারের মিঠুন দেকে বদলি করে সেখানে শ্যামল কুমার মণ্ডলকে ডেপুটি পুলিশ সুপার করা হয়েছে।

এর আগে শ্যামল কুমার মণ্ডল পশ্চিম মেদিনীপুরের ডেপুটি সুপার পদে নিযুক্ত ছিলেন। একই জেলার ফলতায় আইসি অভিজিৎ হাইতকে বদলি করে সেখানে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ইনসপেক্টর অতনু ঘোষালকে আনা হয়েছে। এই ফলতাতেই তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ করে কিছুদিন আগে কমিশনের দ্বারস্থ হয় বিজেপি।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃতীয় দফায় ৩১ টি আসনে ভোট গ্রহণ হবে। ভোট গ্রহণের পর্ব ৬ এপ্রিল । তৃতীয় দফার ভোটগ্রহণ হবে হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়ায়। এরপর ১০ এপ্রিল রয়েছে চতুর্থ দফার ভোট গ্রহণ। সেই দফার হাওড়া , হুগলি, দক্ষিণ ২৪ পরগনার বাকি অংশের মানুষ ভোট দান করবেন। সেদিন ভোট হবে উত্তরবঙ্গের আলিপুরদুয়ারে, ভোট হবে কোচবিহারে।

58

Leave a Reply