৩/৪/২০২১,ওয়েবডেস্কঃ

রাজ্যে আগামী মঙ্গলবার তৃতীয় দফার নির্বাচন। তার আগে রাজ্যে আজ জমজমাট ভোট প্রচার প্রত্যেক দলের। হুগলির হরিপালে ও দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে নির্বাচনী সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে, আজ রাজদ্যে আসছেন যোগীও। হাওড়ার উলুবেড়িয়ায় ও সালকিয়ায় রোড শো করবেন তিনি। এরপর দক্ষিণ ২৪ পরগনার ফলতা ও কুলতলিতে জনসভা করবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

পিছিয়ে নেই ঘাসফুল শিবিরও। তৃতীয় দফার ভোটের আগে আজ চারটি জনসভা ও একটি রোড শো করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি, কুলপি, ক্যানিং পশ্চিম ও হুগলির তারকেশ্বরে নির্বাচনী সভা রয়েছে তৃণমূল নেত্রীর। সবশেষে হাওড়া সদরের তৃণমূল প্রার্থী অরূপ রায়ের সমর্থনে কাজিপাড়া থেকে সম্মিলনী পার্ক পর্যন্ত একটি রোড শো করবেন তৃণমূল সুপ্রিমো।

গতকালই নন্দীগ্রাম ভোট গতকাল রেয়াপাড়ার ভাড়া বাড়ি থেকে বেরিয়ে উত্তরবঙ্গে গিয়েছিলেন তিনি। উত্তরবঙ্গের বিভিন্ন সভা থেকে বিজেপি ও কমিশনকে তীব্র আক্রমণ করেন তৃণমূল নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, নন্দীগ্রামে তিনি ভালোভাবেই জিতবেন। সেইসঙ্গে বাংলায় ফের তৃণমূলই ক্ষমতায় আসছে বলেও তিনি দাবি করেন। এর আগে রাজ্যে ভোটের প্রচারে এসে নরেন্দ্র মোদি বলেছিলেন, মমতার হাবেভাবেই স্পষ্ট যে, নন্দীগ্রামে হারছেন তিনি। গতকাল রাজ্যে ভোটের প্রচারে এসে অমিত শাহও একই দাবি করেছিলেন। তিনি দাবি করেছিলেন যে, প্রথম দুই দফার নির্বাচনে ৬০-এর মধ্যে ৫০ আসন জিতবে বিজেপি। ২০০ আসন পেয়ে রাজ্যে ক্ষমতায় আসবে বিজেপি। নন্দীগ্রামো দিদি হারছেন বলেও দাবি করেন শাহ। যদিও বিজেপির এই দাবি খারিজ করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, বিজেপির সব নেতারা ফাঁকা আওয়াজ করছেন।

পাশাপাশি আজ হুগলি ও বেহালায় প্রচার কর্মসূচি রয়েছে ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির। এদিন হুগলির ধনেখালিতে জনসভা করবেন তৃণমূল সাংসদ। এরপর আরামবাগের পল্লীশ্রী থেকে গৌরহাটি মোড় পর্যন্ত রোড শো করবেন অভিষেক তিনি। তারপর ফের বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রের পর্ণশ্রীতে জনসভা করবেন তিনি।
টানটান এই প্রচারে একে অপরের বিরুদ্ধে কী মন্তব্য করেন, কতটা সুর চড়াবে দুই পক্ষ, তার দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

32