ওয়েব ডেস্ক মার্চ, ২০২০২১: আসন্ন বিধানসভা নির্বাচন। আর মানুষের জন্য কাজ করতে চাই বলে দল পাল্টাচ্ছেন অনেক পাল্টিবাজ পলিটিশিয়ান। কিন্তু মানুষের কাজ করতে যে কোন দলের প্রয়োজন নেই তাই প্রমাণ করে দিয়েছিলেন সোনু সুদ। ক্ষুধার্ত মানুষ থেকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো। যেভাবে মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন সোনু সুদ, তার কোনও তুলনা হয় না। গোটা দেশের কাছে তিনি এখন সাক্ষাৎ ঈশ্বরের দূত। কিন্তু অতিমারীতে মানুষের পাশে থাকার জন্য তাঁকে কোনও রাজনৈতিক দল করতে হয়নি, বা ভোটেও দাঁড়াতে হয়নি। তিনি সর্বদা মানুষের সাথে-পাশে থেকেছেন। এহেন মানবদরদী অভিনেতাকে বিরল সম্মান জানাল বিমান সংস্থা স্পাইসজেট। তাঁর মানবিকতার সম্মান স্বরূপ বিমানে সোনুর ছবি দিয়ে কুর্নিশ জানাল স্পাইসজেট।

লকডাউন এর সময় পরিযায়ীদের অন্ন-বাসস্থানের ব্যবস্থা তিনি করেন নিজেরে হোটেলের দরজা তাঁদের জন্য খুলে দিয়ে। তাঁদের ঘরে ফেরানোর জন্য ট্রেন, বাস, বিমানের ব্যবস্থা করেছেন। আটকে পড়া পড়ুয়াদের নিজের খরচে বাড়ি ফিরিয়েছেন। লকডাউনের সময় সরকারও যা করতে পারেনি তা করে দেখিয়েছেন সোনু সুদ। পরে নিজের সম্পত্তি ১০ কোটি টাকায় বন্ধক রেখে দুস্থদের সাহায্য করেছেন।

আজ শনিবার নিজের টুইটার হ্যান্ডেল থেকে স্পাইসজেটকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন তিনি “সত্যি কথা বলতে আমি এই সম্মান পেয়ে আপ্লুত। স্পাইসজেটের তরফে সত্যিই এটা একটা মিষ্টি এবং হৃদয়স্পর্শী পদক্ষেপ। এমন উপহারে আমি অভিভূত। আশা করছি নিজের কাজ দিয়ে সবাইকে গর্বিত করতে পারব। এছাড়া অতিমারীর সময় বহু দেশবাসীকে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ঘরে ফেরানোর জন্য আমি স্পাইসজেটের কাছে কৃতজ্ঞ থাকব।”

42