ওয়েবডেস্ক, মার্চ ১৭,২০২১: দৈনিক আক্রান্ত প্রায় ২৯ হাজার। মৃত ১৮৮। পরিসংখ্যানই বলে দিচ্ছে দেশের দৈনিক করোনা আক্রান্তের পরিসংখ্যান আরও একবার নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। বুধবার সকালের এই পরিসংখ্যান গত কয়েক সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। এর সিংহভাগের জন্যই দায়ী মহারাষ্ট্র। গতকাল স্রেফ মহারাষ্ট্রেই ১৭ হাজার ৮৬৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। শুধু উদ্ধবের রাজ্যেই মৃত্যু হয়েছে ৮৭ জনের। আরও কয়েকটি রাজ্যের করোনা পরিসংখ্যান উদ্বেগজনক। এর মধ্যে রয়েছে গুজরাট, কেরল, তামিলনাড়ু। যার জেরে দেশের সার্বিক করোনা পরিসংখ্যান চিন্তা বাড়াচ্ছে।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৮ হাজার ৯০৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১৪ লক্ষ ৩৮ হাজার ৭৩৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার ৪৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮৮ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে প্রায় ১৫ শতাংশ বেশি। যা রীতিমতো চিন্তার।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন মাত্র ১৭ হাজার ৭৪১ জন। যা দৈনিক আক্রান্তের থেকে প্রায় ১১ হাজার কম। ফলে দেশের মোট অ্যাকটিভ কেস একধাক্কায় বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৩৪ হাজার ৪০৬ জন। গত বেশ কয়েকদিন সংখ্যাটা নিয়মিত হারে বাড়ছে। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন, ১ কোটি ১০ লক্ষ ৪৫ হাজার ২৮৪ জন। এদিকে দেশে করোনার টিকাকরণের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৫০ লক্ষ ৬৪ হাজার ৫৩৬ জন।

47