১৪/৩/২০২১,ওয়েবডেস্কঃ আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস থাকায় স্বস্তি পেতে চলেছে রাজ্যের বেশ কয়েকটি জেলা।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকবে। তবে সোমবার থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা। আগামী তিন-চার দিনে ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলেই পূর্বাভাস। এদিকে আজ পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। যদিও সোমবার থেকে দক্ষিণবঙ্গের আকাশ পুরোপুরি পরিষ্কার থাকবে বলেই জানাচ্ছেন আবহবিদরা।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় বৃষ্টি চলবে আরও কয়েকদিন। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে খবর।

পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পূর্ব ভারতের উপর অবস্থান করছে। এর প্রভাবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে হালকা ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। ফলে আগামী কয়েকদিন জম্মু-কাশ্মীর, লাদাখ, মোজাফ্ফরাবাদ এবং হিমাচল প্রদেশে প্রচুর বৃষ্টি হওয়ার সম্ভাবনা। নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা জম্মু-কাশ্মীরে ঢুকবে মঙ্গলবার।

24