Categories
রায়গঞ্জ

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের আসল চেহারা জেনেও দু’মাস
ধরে বিশ্ববিদ্যালয় চুপ থাকায় উত্তাল রায়গঞ্জ।

১২/৩/২০২১,

ওয়েবডেস্কঃ রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভুগোল বিভাগের এক অধ্যাপকের বিরুদ্ধে শারীরিক মিলনের অভিযোগ করে বিশ্ববিদ্যালয়কে চিঠি করেছিল ওই বিভাগেরই এক ছাত্রী। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে আজ রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের গেটে ও দেওয়ালে পোষ্টারে পোষ্টারে ছয়লাপ করল বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি।

বিগত কয়েকবছর ধরে পরীক্ষায় নম্বর বাড়িয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে রায়গঞ্জ ভুগোল বিভাগের এক অধ্যাপক ওই বিভাগের এক ছাত্রীর সাথে নিয়মিত শারীরিক মিলন করেছেন বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়েছে ওই ছাত্রী। একই চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে রায়গঞ্জের বিভিন্ন সাংবাদিকদেরও। মূহুর্তে ভাইরাল হয়ে যায় সেই ছাত্রীর সাথে অধ্যাপকের হোয়াটসঅ্যাপ চ্যাট।

নিন্দার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই গতকাল থেকে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ন্যাকের ভিজিট। তারই মধ্যে বিশ্ববিদ্যালয়ের গেট ও দেওয়ালে অভিযুক্ত অধ্যাপককে বহিষ্কার ও শাস্তির দাবি তুলে পোষ্টার লাগালো ভারতীয় জনতা পার্টির ছাত্র সংগঠন এবিভিপি। পোষ্টারের কোনোটায় লেখা আছে, অবিলম্বে ওই অভিযুক্ত অধ্যাপককে শাস্তি দিতে হবে। আবার কোনোটায় লেখা আছে, অভিযুক্ত অধ্যাপককে বহিষ্কার করতে হবে।

এবিভিপির জেলা সংযোজক শুভব্রত অধিকারী বলেন, ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট ও দেওয়ালে পোষ্টার লাগানো হয়েছে। নির্বাচন কমিশনের অনুমতি পেলে আমরা ডেপুটেশন ও বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করব। তাঁর দাবি, ‘ওই অধ্যাপক আমাদের রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের পক্ষে লজ্জার। ওঁনাকে দ্রুত বরখাস্ত করতে হবে।’

ভারতের ছাত্র ফেডারেশনের জেলা সম্পাদক কুষান ভৌমিক বিষয়টি নিয়ে আন্দোলনের ইঙ্গিত দেন। তাঁর দাবি, আমরা বিশ্ববিদ্যালয়ে ন্যাক ভিজিটকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছি। ১৩ তারিখ ন্যাক ভিজিট শেষ হবে। ১৪ তারিখ রবিবার, তাই ১৫ তারিখ আমরা মাননীয় উপাচার্যকে ডেপুটেশন দেব। এদিকে তৃনমুল ছাত্র পরিষদের জেলা সভাপতি অনুপ কর বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে কথা বলেছি জানিয়ে বলেন, ওই ছাত্রীটি এখনও সামনে এসে অভিযোগ করেনি।
আমরা চাইব, এমন কোনো ঘটনা ঘটে থাকলে, সে যেন প্রশাসনের দ্বারস্থ হয়। তিনি বলেন, ‘ পুরো বিষয়টির তদন্ত করে দোষীকে শাস্তি দেওয়া হোক। ইতিমধ্যেই আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে কথা বলেছি, ন্যাকের ভিজিট শেষ হলে আবারও কথা বলব এবং বাস্তবের পাশে দাঁড়ানোর চেষ্টা করব।’

170

Leave a Reply