Categories
রাজনীতি

মোর্চার দুশ্চিন্তা শেষ, প্রতীকি পাচ্ছে সিদ্দিকি

৮/৩/২০২১,

ওয়েবডেস্কঃ অবশেষে সংযুক্ত মোর্চার দুশ্চিন্তা কাটল। প্রতীক পাচ্ছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট । সম্ভবত আগামিকাল ফুরফুরা শরিফ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বিষয়টি।

একুশের বিধানসভা নির্বাচনে বিরোধীদের ধরাশায়ী করতে জোট বেঁধেছে বাম-কংগ্রেস ও আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। বেশ কিছুদিন আগেই আসনরফা হয়। সংখ্যালঘু ভোটের কথা মাথায় রেখে ৩৭ টি আসন ছাড়া হয় আব্বাসের দলকে। কিন্তু এদিকে সবটা ঠিক থাকলেও সমস্যা ছিল অন্য জায়গায়। প্রতীক ছিল না আইএসএফের। ফলে প্রার্থী তালিকা ঘোষণা করলে তাঁদের প্রতীক কী হবে তা নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রার্থীদের নিয়ে কীভাবে প্রচার সংঘটিত করা হবে, তা নিয়ে চিন্তায় ছিল আলিমুদ্দিন। কমিশন থেকে প্রতীক পাওয়া গেলেও তা ভোটারদের কাছে কীভাবে দ্রুত পৌঁছে দেওয়া সম্ভব, তা নিয়েও আলোচনা চলছিল মোর্চা নেতৃত্বের মধ্যে।

নির্বাচন কমিশন সূত্রে খবর, মনোনয়ন পেশ না করা পর্যন্ত অস্বীকৃত কোনও রাজনৈতিক দলের আগাম প্রতীক মেলে না। তা ঠিক হয় মনোনয়ন পেশের পর। প্রার্থীকে বলা হয়, কমিশনের তালিকায় থাকা প্রতীক থেকে নিজের পছন্দের প্রতীক বেছে আবেদন করতে। তারপর মেলে প্রতীক। সেই নিয়ম অনুযায়ীই আগামিকাল প্রতীক পাবে আইএসএফ। কারণ, মঙ্গলবারই প্রথমদফার তিন প্রার্থী মনোনয়ন পেশ করবে। 

84

Leave a Reply