Categories
রাজ্য

ভোটের আগে বড়সড় ধাক্কা রাজ্য সরকারের, প্রশ্নের মুখে স্বাস্থ্য সাথী প্রকল্প

৪/৩/২০২১,ওয়েবডেস্কঃ

আমফানের পর এবার স্বাস্থ্য সাথী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প স্বাস্থ্য সাথী তে প্রচুর গরমিল রয়েছে। ইতিমধ্যে ক্যাগ কে দিয়ে তদন্তের দাবি তুলে অজয় কুমার প্রসাদ অজয় মান্না নামে দুই সমাজকর্মী হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছে। আগামী শুক্রবার হাইকোর্টের প্রধান বিচারপতি টি বি রাধাকৃষ্ণাণ ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা।

মামলাকারীদের বক্তব্য যে সংখ্যায় রোগীর কথা সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে বা যে পরিমাণ টাকা খরচের কথা সরকার বলছে তাতে যথেষ্ট অসঙ্গতি রয়েছে। তারা দাবি করেছে প্রায় ১৮৮.৯০টাকার গরমিল রয়েছে। এমনকি সরকারি ওয়েবসাইটে যে তথ্য তা তেও প্রচুর অসঙ্গতি রয়েছে এবং এর ভিত্তিতেই মামলাকারীরা মামলাটি করেছে। মামলাকারীরা এও বলেন, ২০২০সালের ফেব্রুয়ারি মাস থেকে জুলাই মাস পর্যন্ত হিসেবে গরমিল রয়েছে। এই সময়টাকে বেশি করে দেখা দেখা হোক। পাশাপাশি তারা পিটিশনে লেখেন,রোগীর প্রিমিয়ামের টাকার কোন হিসাব নেই এ দাবি করেছে।

স্বাভাবিকভাবেই বিধানসভা ভোটের আগে তৃণমূল নেত্রী যেখানে স্বাস্থ্য সাথী প্রকল্পকে জনগণের সামনে তুলে ধরতে চাইছে ,সেখানেই বড়োসড়ো একটি ধাক্কা এই মামলা। এমনকি রাজীব বন্দ্যোপাধ্যায় প্রতিটি জনসভায় হিসেব কষে বলছেন এত টাকা বরাদ্দই নেই।

51

Leave a Reply