ওয়েব ডেস্ক ফেব্রুয়ারি ২৬,২০২১: তৃণমূল ও বিজেপি যখন দলবদল এর খেলায় ব্যস্ত, ঠিক তখনই নিজেদের ঘুটি সাজিয়ে নিচ্ছে বামফ্রন্ট।বাম যুব সংগঠন, ছাত্র সংগঠন আসন্ন ভোটের আগে ব্রিগেড সমাবেশকে পাখির চোখ করে একের পর এক চমক আনছে প্রচারে। অ্যানিমেটেড ভিডিও এ্যারোবিক্স ডান্স,ফোক র্্যাপ এর ছোট ছোট ভিডিও নজর কেড়েছে তরুণ প্রজন্মের।  মানুষকে আঠাশে ফেব্রুয়ারি ব্রিগেডমুখী করতে চলছে এলাকায় এলাকায় ছোট ছোট সমাবেশ। পাড়ায় পাড়ায় আলোচনা সভা। উত্তরের শিলিগুড়িতে ব্রিগেড সমাবশের প্রচারে মহামিছিলের আয়োজন হয়েছিল। বিধায়ক অশোক ভট্টাচার্যের নেতৃত্বে মিছিল ছিল সাড়া জাগানোর মতো। রাজ্যে গত ১০ বছরের শিল্প-কলকারখানা হয়নি। যা ছিল তার বেশিরভাগই বন্ধ হয়েছে। রাজ্যে বিপুল কর্মসংস্থান জুটিয়ে এসেছিল এসএসসি। অনিয়মিত হয়ে পড়েছে। সরকারি চাকরিতে নিয়োগ নেই। বামেদের প্রচারে এসকল বিষয় উঠে এসেছে। উত্তর দিনাজপুর জেলার করণদিঘি তেও গতকাল ব্রিগেড সমাবেশের সমর্থনে মিছিল হয় কয়েকশো বাইক নিয়ে। অন্যদিকে জঙ্গলমহল কিংবা নন্দীগ্রামে যেখানে শাসকদের কারণে এলাকায় ঢুকতে পারত না বাম কর্মীরা সেখানে হামেশাই দেখা যাচ্ছে বামেদের মিছিল। বন্ধ হওয়া পার্টি অফিস খুলছে।

এবারের ব্রিগেড ঐতিহাসিক’ হতে চলেছে এমনটাই জানালেন  সিপিএম রাজ্য সম্পাদক রাজ্য কমিটির সদস্য পলাশ দাশ। তিনি আরো জানান তৃণমূল ও বিজেপি সরকার মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণে ব্যর্থ তাদের জীবন-জীবিকা সুরাহা না করে সস্তা চমক দিয়ে মানুষকে ভোলাতে চাইছিলেন। কিন্তু সাধারন মানুষ তা বুঝতে পেরেছেন। আঠাশে ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশে সাধারণ মানুষের সামনে তাদের বাম কংগ্রেস জোটকে বিকল্প সরকার হিসেবে তুলে ধরতে চলেছেন তাঁরা।

সোশ্যাল মিডিয়ায় ব্রিগেডের প্রচার ধরন পাল্টে  মেইনস্ট্রিম মিডিয়ার নজর কাড়তে বেশ খানিকটা সফল বামেরা। এখন দেখার বিষয় আগামী ২৮ শে ফেব্রুয়ারি বাম কংগ্রেস জোট আগের ব্রিগেডের সব রেকর্ড ভাঙতে পারে কি না!

143