২৫/২/২০২১,

ওয়েবডেস্কঃ ভারতেও কি করোনার দ্বিতীয় ঢেউ আসতে চলেছে!! প্রশ্নটা ফের উঠে আসছে ক্রমবর্ধমান সংক্রমণের জেরে। গত কয়েক দিন ধরেই দেশে লাগাতার বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার আক্রান্তের সংখ্যাটা সামান্য স্বস্তি দিলেও বৃহস্পতিবার তা বেড়েছে রীতিমতো উদ্বেগজনক হারে। পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ কেসও। যা নতুন করে চিন্তা বাড়াচ্ছে। বিশেষজ্ঞদের একাংশের ধারণা, দেশজুড়ে করোনার নতুন স্ট্রেনের জেরেই বাড়ছে সংক্রমণের সংখ্যা। যা কিনা করোনার দ্বিতীয় ঢেউয়ের ইঙ্গিত হতে পারে।

গত ২৪ ঘণ্টায় উত্তর দিনাজপুর জেলায় নতুন করে করোনা আক্রান্ত ৩ জন, সুস্থ হয়ে উঠলেন ৬ জন , মৃত ১ । উত্তর দিনাজপুর জেলায় মোট করোনা আক্রান্ত সংখ্যা ৬৬৮৪ জন , মোট মৃত্যূ হয়েছে ৭৭ এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৫৪৪ জন , এবং বর্তমানে এক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৬৩ জন ।

এই ছিল আমাদের জেলায় , এবার আসা যাক গোটা দেশের পরিসংখ্যানে।
বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ৭৩৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে কয়েক হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১০ লক্ষ ৪৬ হাজার ৯১৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ৭০৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৮ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই বেশি। তবে, গত ২৪ ঘন্টাতেও মহারাষ্ট্র আক্রান্তের সংখ্যাটা ৫ হাজারের বেশি।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১১ হাজার ৭৯৯ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটা কম। আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস ১ লক্ষ ৫১ হাজার ৭০৮ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৭ লক্ষ ৩৮ হাজার ৫০১ জন। দেশে ইতিমধ্যেই ১ কোটি ২৬ লক্ষ ৭১ হাজার ১৬৩ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের গতি নির্ধারিত লক্ষ্যের থেকে কম হলেও, অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি।

76