ওয়েবডেস্ক ফেব্রুয়ারি, ২৩,২০২১: রাজ্যে বিধানসভা ভোটের প্রস্তুতি শুরু হয়ে গেছে জোর কদমে।সব রাজনৈতিক দল মিটিং মিছিল শুরু করেছে। কোনো দল পরিবর্তন যাত্রা শুরু করেছে তো কোনো দল ভোটকে সামনে রেখে বিভিন্ন প্রকল্প আনছে। কেউ আবার ভোটের প্রস্তুতিতে নিজেদের শক্তি দেখাতে ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছে। এর মধ্যেই ভোটকে সুষ্ঠ ভাবে পরিচালনা করার জন্য পোলিং অফিসারদের ট্রেনিং শুরু হয়েছে ২২ তারিখ। যেহেতু ট্রেনিং প্রক্রিয়া দীর্ঘ সময় ধরে হয়,  সেক্ষেত্রে পোলিং অফিসারদের মধ্যাহ্ন ভোজের জন্য প্রতি ট্রেনিংয়ের দিন ট্রেনি পিছু ১৭০ টাকা করে বরাদ্দ করেছে প্রশাসন।  

বিভিন্ন ট্রেনিং সেন্টারে মধ্যাহ্ন ভোজে ভিন্ন ভিন্ন খাবার। কোথাও  কলা, কেক তো আবার কোথাও শুধুই চা, বিস্কুট। ইতি মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে ট্রেনিং সেন্টারে পোলিং পার্সনরা এই নিয়ে সোচ্চার হয়েছে। আধিকারিকদের সাথে বাক-বিতন্ডাতে জড়িয়ে পরে ট্রেনিরা।সোশ্যাল মিডিয়া কিছু নেটিজেন এই নিয়ে

তীব্র নিন্দা করে প্রশাসনের  করে।কেউ কেউ আবার বলছে, “এখানেও কাটমানির খেলা চলছে।”একজন পোলিং পার্সন লিখেছেন,এটা পেট ভরার প্রশ্ন নয় ১৭০ টাকা যাচ্ছে কোথায়?বীরভূমের সিউড়িতে শুধুমাত্র চা বিস্কুট দেওয়া হয়েছে বলে লিখেছেন আরও একজন। মালদায় ডিম সেদ্ধ, কলা,কেক।এই সংক্রান্ত ভিডিও ভাইরাল হবার পরে প্রশ্ন উঠছে, যারা গোটা ভোট প্রক্রিয়ার মেরুদন্ড তাদের মধ্যাহ্ন ভোজের টাকা গেলো কোথায়?

51