ওয়েবডেস্কঃ প্রায় আড়াই ঘণ্টার জিজ্ঞাসাবাদ শেষে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকার আবাসন থেকে বেরলেন সিবিআই আধিকারিকরা। জানা যাচ্ছে, বিদেশের অ্যাকাউন্টে আর্থিক লেনদেন থেকে ব্যবসা, একাধিক বিষয়ে মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করেন তাঁরা। আগামিকাল সিবিআইয়ের মুখোমুখি হবেন অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়।

কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার পাশাপাশি তাঁর শ্যালিকা মেনকা গম্ভীরকেও রবিবার নোটিস পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জিজ্ঞাসাবাদের জন্য সোমবার দুপুরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা হাজির হন পঞ্চসায়রের অভিজাত আবাসনে, যেখানে মেনকা বর্তমানে থাকেন। দু’টি গাড়িতে মহিলা-সহ বেশ কয়েকজন আধিকারিক ছিলেন। সিবিআইয়ের গাড়ি আবাসনের সামনে পৌঁছনো মাত্র সাংবাদিকরা ভিড় করেন। তুমুল উত্তেজনা তৈরি হয় সেখানে। প্রথমে ওই আবাসনে ঢুকতে বাধা পান সিবিআই আধিকারিকরা। আবাসনের নিরাপত্তারক্ষীরা জানান যে তদন্তকারীরা ভিতরে ঢুকতে পারেন, মেনকা গম্ভীর তাঁদের মুখোমুখি হতে রাজি। কিন্তু সাংবাদিকরা কেউ ভিতরে প্রবেশ করতে পারবেন না। এরপর প্রায় মিনিট পনেরো অপেক্ষার পর অবশেষে আবাসনের গেট খুলে দেওয়া হয়।

আড়াই ঘণ্টা মেনকা গম্ভীরকে জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। বেলা ৩. ০৮ নাগাদ মেনকার আবাসন থেকে বের হন সিবিআই আধিকারিকরা। যাচ্ছেন নিজাম প্যালেস। সূত্র মারফত জানা যাচ্ছে, বিদেশের ব্যাংক অ্যাকাউন্টে অর্থ লেনদেন নিয়ে প্রশ্ন করা হয় সাংসদের শ্যালিকা। তাঁর ব্যবসার খোঁজখবরও নেওয়া হয়েছে। তাঁর থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে আগামিকাল জিজ্ঞাসাবাদ করা হবে রুজিরাকে।

36