Categories
দেশের খবর

নয়া স্ট্রেইন নতুন করে ভাবাচ্ছে বিশেষজ্ঞদের , এ যে আরো বেশি শক্তিশালী

ওয়েবডেস্কঃ নতুন করোনা স্ট্রেনের প্রকোপ। যা আরও ভয়ঙ্কর বলে দাবি করছেন বিশেষজ্ঞরা। তাঁরা সাফ জানিয়েছেন শরীরে অ্যান্টিবডি থাকলেও কাজ কোনও লাভ হবে না। মহারাষ্ট্রে এই নতুন স্ট্রেনের দেখা মিলেছে। ভ্যাকসিন আসাতে করোনা ভাইরাসের দাপট যে নাগালে নিয়ে আসা সম্ভব হয়েছে তা ভাবলে ভুল করবেন, বলছেন অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এর প্রধান রণদীপ গুলেরিয়ার।

কোভিড -১৯ ভাইরাস মিউটেন করে যে নতুন আকারা নিয়েছে, তা শরীরে ঢুকলে বিপদ যে কত বড় তার পরিমাপ করা যাচ্ছে না। তবে এই নতুন স্ট্রেনের সংক্রমণের হার দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে।

জানা গিয়েছে,যাঁরা একবার করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের শরীরেও এই নতুন স্ট্রেন বাস বাঁধতে পারে। মহারাস্ট্রে এক রাতের মধ্যে যে হারে সংক্রমণের হার বেড়েছে, তার ভয়াবহতা নিয়ে ভাবাচ্ছে বিশেষজ্ঞদের।

দেশে এখনও পর্যন্ত ২৪০ জনের শরীরে মারণ ভাইরাসের এই নয়া প্রজাতির হদিশ মিলেছে। এই মুহূর্তে বিভিন্ন রাজ্যে দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী হওয়ার পিছনেও এই নয়া স্ট্রেনের দাপট রয়েছে বলে মনে করছে মহারাষ্ট্র সরকাররে কোভিড টাস্ক ফোর্সের সদস্যরা।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৪,২৬৪ জন। সুস্থ হেছে ১১,৬৬৭ জন। মৃত্যু হয়েছে ৯০ জনের। এর মধ্য়ে মহারাস্ট্রে আক্রান্ত হয়েছে ৬,২৮১ জন। সুস্থ হয়েছেন ৩৬৭৪ জন। মৃত্যু হয়েছে ৪০ জনের। দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১,০৯৯১৬৫১ জন। এই মুহূর্তে সক্রিয় ১,৪৫,৬৩৪ জন। সুস্থ হয়েছে মোট ১,০৬,৮৯,৭১৫ জন। মৃত্যু হয়েছে ১,৫৬,৩০২ জনের।

42

Leave a Reply