ওয়েবডেস্ক ফেব্রুয়ারি ১৯,২০২১: ফের করোনা সংক্রমণের প্রকোপ দেখা দেওয়ায় আংশিক লকডাউন জারি হল পাঁচটি জেলায়।  গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রের বিদর্ভ এলাকায় আক্রান্ত ১,১৮৮ জন।  সংক্রমণ রোধে মহারাষ্ট্রের অমরাবতী ডিভিশনের পাঁচ জেলায় ‘আংশিক লকডাউন’ জারি করেছে রাজ্য প্রশাসন। এই পাঁচ জেলা হল, আকোলা, অমরাতী, ইয়াভাটমল, বুলদানা ও ওয়াসিম। এর মধ্যে অমরাবতীতে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ৫৯৭ জন। সরকারি তথ্য অনুসারে এইসব জেলায় গত কয়েক দিনে কোভিডে মৃত্যু সংখ্যাও বেড়েছে।

সংক্রমণ রোধে আপাতত বিকেল ৫ টা থেকে সকাল ৭টা পর্যন্ত বিদর্ভের পাঁচ জেলায় নিয়ন্ত্রবিধি জারি রয়েছে। আকোলা, অমরাতী-তে আংশিক লকডাউন জারি করা হয়েছে।

আকোলা জেলার আকালো, আকোট ও মুরতিজাপুরকে কনটেনমেন্ট জোন বলে চিহ্নিত করা হয়েছে। 

বৃহন্মুম্বই পুরসভা জানিয়েছে, গণ-পরিবহণ থেকে কর্মক্ষেত্র, অনুষ্ঠান- মাস্ক সর্বত্র বাধ্যতামূলক। লোকাল ট্রেনের যাত্রীরা মাস্ক পরছেন কি না, তা দেখতে ৩০০ জন মার্শাল মোতায়েন করা হয়েছে। শহরের অন্যত্রও একই কাজের জন্য অতিরিক্ত মার্শাল রাখা হবে। বিয়েবাড়িতে নিমন্ত্রিতের সংখ্যা পঞ্চাশে বেঁধে দেওয়া হয়েছে। স্কুল সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করা হয়েছে। পাবলিক প্লেসে পাঁচ জনের বেশি একসঙ্গে থাকতে পারবেন না। প্রকাশ্যে মাস্ক ছাড়া ধরা পড়লে ২০০ টাকা তৎক্ষণাৎ জরিমানা করা হবে।

92