Categories
crime

রহস্যে ঘনীভূত জাকির হামলা ঘটনা

ওয়েবডেস্ক, ফেব্রুয়ারি ১৯,২০২১: রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের উপর হামলার ঘটনায় ক্রমশই ঘনাচ্ছে রহস্য।

তদন্তকারীদের ধারণা, নিমতিতায় দেশি সাধারণ মানের কোনও বোমা বিস্ফোরণ হয়নি। বিস্ফোরণ হয়েছিল উন্নতমানের IED দিয়ে। বৃহস্পতিবার দিনভর তল্লাশির পর শুক্রবার সকালে ফের নিমতিতা স্টেশনে গিয়েছে সিআইডি এবং কেন্দ্রীয় ফরেনসিক দল। আজ সকাল থেকে গোটা স্টেশন চত্বর পর্যবেক্ষণ করছেন তদন্তকারীরা। তাৎপর্যপূর্ণভাবে তদন্তকারীরা এদিন নিমতিতায় রেললাইনের উপর থেকে বাইকের ব্যাটারির একটি অংশ উদ্ধার করেছেন। বিস্ফোরণস্থল থেকে ১০০ মিটার দূরে উদ্ধার হয়েছে একটি লোহার পাতও। আর তাতেই তদন্তকারীদের মনে প্রাথমিক ধারণা তৈরি হয়েছে, বুধবার রাতে রাজ্যের মন্ত্রীর উপর হামলা হয়েছিল উন্নতমানের IED দিয়েই।

প্রসঙ্গত, গতকালই সিআইডি আধিকারিকরা ঘটনার সময়কার একটি ভিডিও ফুটেজ জোগাড় করতে সক্ষম হয়েছেন। যাতে দেখা যাচ্ছে, মন্ত্রী জাকির হোসেন যখন প্ল্যাটফর্মে হাঁটছেন, তখন কেউ একজন সামনে পরিত্যক্ত ব্যাগ পড়ে আছে বলে তাঁকে সাবধান করেন। মন্ত্রীর অনুগামীদের মধ্যে কেউ একজন ব্যাগটি সরাতে গেলে বিস্ফোরণটি ঘটে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

সেই ফুটেজটি খতিয়ে দেখেই হামলার সময় কী ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছে সেটা বোঝার চেষ্টা করছেন তদন্তকারীরা। ফরেনসিক আধিকারিকদের ধারণা, আজকের মধ্যেই মন্ত্রীর উপর হামলায় কী ধরনের বিস্ফোরক ব্যবহৃত হয়েছে, তা স্পষ্ট হয়ে যাবে। আজও দিনভর নিমতিতা স্টেশনেই থাকবেন সিআইডি এবং ফরেনসিক আধিকারিকরা।

সেজন্য ফরাক্কা ধুলিয়ান, নিমতিতা, জঙ্গিপুর রুটে বন্ধ রাখা হয়েছে ট্রেন চলাচল।

এদিকে, মন্ত্রী জাকির হোসেন এখন বিপন্মুক্ত। এখনও পর্যন্ত শরীর থেকে বিস্ফোরক বের করার জন্য ছোট বড় সব মিলিয়ে মোট ১৩টি অস্ত্রোপচার হয়েছে তাঁর। চিকিৎসক বোর্ড মনে করছে, আগামিকাল পর্যন্ত নিবিড় পর্যবেক্ষণে রাখতে হবে জাকিরকে। রবিবার বিকেলের পর বা সোমবার হতে পারে তাঁর প্লাস্টিক সার্জারি। বিস্ফোরণে আহত আরও ১৪ জনের অস্ত্রোপচার হবে আজ এবং আগামিকাল। পরবর্তীতে এঁদেরও প্রত্যেকের প্লাস্টিক সার্জারি হবে।

36

Leave a Reply