১৩/২/২০২১,ওয়েবডেস্কঃ

করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণে ফের বৃদ্ধি দেশে। বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২,১৪৩ জন। কমেছে দৈনিক সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১১,৩৯৫ জন। অনেক দিন পর দৈনিক সুস্থতার সংখ্যা কমল দৈনিক সংক্রমণের তুলনায়। দেশে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যাও বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মারা গিয়েছেন ১০৩ জন।

করোনা সংক্রমণ ফের বাড়তে শুরু করেছে দেশে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের গ্রাফ ফের উঠতে শুরু করেছে। আক্রান্ত হয়েছেন ১২,১৪৩ জন। দেশে মোট করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ১,০৮,৯২,৭৪৬জন। দেশে কমেছে দৈনিক সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১১,৩৯৫ জন। দৈনিক আক্রান্তের তুলনায় তা অনেকটাই কম। ফের করোনা সংক্রমণ উদ্বেগ বাড়াতে শুরু করেছে। কেরল ও মহারাষ্ট্রে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে।

উল্লেখযোগ্য হারে দেশে করোনা সংক্রমণে দৈনিক মৃত্যও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ১০৩ জন। অথচ গত এক সপ্তাহ ধরে দেশে করোনা ভাইরাসের সংক্রমণে দৈনি মৃত্যু কিন্তু ১০০ নিচেই ঘোরাফেরা করছিল। এক সপ্তাহ আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল ১৫টি রাজ্যে একদিনে করোনা সংক্রমণে একটি মৃত্যুও হয়নি। যথেষ্ট আশাজনক ছিল সেই রিপোর্ট।

এদিকে আবার দেশে আজ থেকেই শুরু হয়েছে করোনা টিকাকরণে দ্বিতীয় ডোজ প্রদান। ২৮ জানুয়ারি যাঁরা করোনা টিকা নিয়েছিলেন তাঁদের আজ দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। গতকাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন দেশে রেকর্ড করোনা টিকাকরণ হয়েছে ২৬ দিনে ৭০ লক্ষেরও বেশি জনের টিকাকরণ হয়েছে দেশে। এখনও পর্যন্ত ৭৯, ৬৭,৬৪৭ জনের করোনা টিকাকরণ হয়েছে দেশে।

54