১২/২/২০২১,

ওয়েবডেস্কঃ পর পর চার দিন বাড়ল দাম। আরও আগুন হল জ্বালানি তেল। আরও বাড়ল পেট্রোল-ডিজেলের দাম বাড়ল শহরে। ২৬ থেকে ২৯ পয়সা বেড়েছে পেট্রোলের দাম। ডিজেলের দাম বেড়েছে ৩৪ থেকে ৩৮ পয়সা। অর্থাৎ ডিজেলের দাম বেশি বেড়েছে শহরে। বাণিজ্যনগরী মুম্বইয়ে পেট্রোলের দাম ৯০টাকা ছাড়িয়ে গিয়েছে। দিল্লিতেও ৯০ ছুঁই ছুঁই পেট্রোলের দাম। কলকাতাতেও তাই অবস্থা।

ফের উর্ধ্বমুখী পেট্রোল ডিজেলের দাম। এই নিয়ে পর পর চারদিন বাড়ল জ্বালানি তেলের দাম। দেশের সব মেট্রো শহরগুলিতে প্রায় আকাশ ছোঁয়া হয়ে গিয়েছে পেট্রোল ডিজেলের দাম। গতকালের পর আজ ফের বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। রাজধানী দিল্লি, মুম্বই এবং কলকাতায় পেট্রোলের দাম ১০০ ছুঁই ছুঁই। রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম ৮৮ টাকায় পৌঁছে গিয়েছে।

শুধু রাজধানী দিল্লি নয় বাণিজ্য নগরী মুম্বইয়েও পেট্রোল-ডিজেলের দাম ১০০ ছুঁই ছুঁই। মুম্বইয়ে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৯৪ টাকা প্রতিলিটার। আর ডিজেলের দাম বেড়ে হয়েছে ৮৫ টাকা প্রতি লিটার। কলকাতা শহরেও পেট্রোলের দাম ৮০ ঘরে। এক ধাক্কায় দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৮৯ টাকা। আর ডিজেলের দাম বেেড় হয়েছে লিটার প্রতি ৮১ টাকা। হু হুকরে বাড়ছে জ্বালানি তেলের দাম। জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়তে শুরু করবে। কারণ পরিবহণ খরচ বাড়বে হু হু করে।

24