Categories
দেশের খবর

বাড়ল আন্তঃদেশীয় বিমান ভাড়া, ক্ষোভ জনসাধারণে।

ওয়েব ডেস্ক, ফেব্রুয়ারি ১২,২০২১: আকাশ পথে যেতে গেলে এবার আরও বেশ খানিকটা বেশি ভাড়া গুনতে হবে সাধারন মানুষকে। আন্তঃদেশীয় বিমানের ক্ষেত্রে নুন্যতম ও সর্বোচ্চ ১০ থেকে ৩০ শতাংশ পর্যন্ত ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। বৃহস্পতিবার এক বিবৃতি জারি করে মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে এখন থেকে ৩১ মার্চ পর্যন্ত বা যতদিন না পরবর্তী নির্দেশ আসছে ততদিন এই ভাড়া বৃদ্ধি বহাল থাকবে। প্রসঙ্গত, গত বছরের মে মাসে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক উড়ানের সময়ের উপর নির্ভর করে শ্রেণিবিন্যাস করেছিল। মোট সাতটি শ্রেণিতে ভাগ করা হয়েছিল সেই সময়।

মূলত দেশের ছয়টি রুটে এই ভাড়া বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক।বিমানভাড়া সীমিত করার পাশাপাশি সরকার বিমান সংস্থাগুলিকে ৩৩ শতাংশ আসন সংখ্যা বাড়ানোর প্রস্তাব দেয়  করোনাকালে যে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল,তা বাড়িয়ে ৮০ শতাংশ করে দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

ভাড়া বৃদ্ধির অন্যতম কারণটি হল জ্বালানির দাম বেড়ে যাওয়া। কারণ, গত মে মাসে স্থির করা ভাড়া একই থাকলেও জ্বালানির দাম বেড়ে গিয়েছে অনেকটাই। যার ফলে বাধ্য হয়েই বিমান ভাড়াও বাড়াতে হল বলেই ক্ষোভ প্রশমিত করার চেষ্টা চলছে।

61

Leave a Reply