Categories
করোনা

টিকাকরণ অভিযানের মাঝেই কপালে ফের চিন্তার ভাঁজ!!
কারণ একটাই উর্ধ্বমুখী কোভিড গ্রাফ।

ওয়েবডেস্কঃ কিছুটা আঁচ মিলেছিল বুধবারই, সাময়িক স্বস্তিও উধাও হয়ে গিয়েছিল দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে। আর বৃহস্পতিবার তা আরও খানিকটা বেড়ে গেল। কপালে চিন্তার ভাঁজ বাড়িয়ে দৈনিক সুস্থতার হার কমল। দেশজুড়ে জোরকদমে টিকাকরণের মাঝেও এই পরিসংখ্যান বাড়িয়ে তুলল উদ্বেগের পারদ।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২, ৯২৩ জন। বুধবার এই সংখ্যাটা ছিল ১১ হাজার ৬৭। একদিনে তা বাড়ল অনেকটাই। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১০৮ জন দেশবাসী। আর একই সময়ে করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ১১,৭৬৪ জন, যা দৈনিক সংক্রমিতের তুলনায় কম।

মাস খানেক হতে চলল কোভিড-১৯ ভাইরাস প্রতিরোধে ভারতে শুরু হয়েছে টিকাকরণ। প্রথম দফা শেষের মুখে, দ্বিতীয় দফায় টিকা দেওয়ার সময় আসন্ন। ইতিমধ্যেই দেশের ৭০ লক্ষেরও বেশি মানুষ করোনা প্রতিষেধক পেয়ে গিয়েছেন। পরিসংখ্যান বলছে, টিকা প্রাপকের সংখ্যা ৭০ লক্ষ ১৭ হাজার ১১৪। তবে এই টিকাকরণের মাঝেই নতুন করে থাবা বসাচ্ছে মারণ ভাইরাস। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লক্ষ ৭১ হাজার ২৯৪, যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৫৬২। করোনার ছোবলে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫ হাজার ৩৬০। আর কোভিডের কোপ সামলে সুস্থ হয়ে ফিরেছেন দেশের ১ কোটি ৫ লক্ষ ৭৩ হাজার ৩৭২। তবে নতুন করে সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে মরিয়া স্বাস্থ্যমহল।

64

Leave a Reply