Categories
জেলার খবর

পুলিশের বর্বরচিত আক্রমনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন পার্শ্বশিক্ষক।

ওয়েবডেস্কঃ শুক্রবার পার্শ্বশিক্ষকদের নবান্ন অভিযানে পুলিশি অত্যাচারের প্রতিবাদে রাজগঞ্জে ধিক্কার মিছিল করল পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চ। মঙ্গলবার সংগঠনের রাজগঞ্জ ব্লক কমিটির তরফে ফাটাপুকুর হিন্দি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ওই ধিক্কার সভা করা হয়।

সভায় উপস্থিত সংগঠনের সদস্য আনপ বর্মন, আশিস চৌধুরী, দীপঙ্কর দে প্রমুখ অভিযোগ করেন, রাজ্যের পার্শ্বশিক্ষকদের বেতন কাঠামো চালু করার জন্য দীর্ঘদিন ধরে অরাজনৈতিকভাবে আন্দোলন করা হচ্ছে। তৃণমূল সরকার রাজ্যে ক্ষমতায় আসার পর ২০১১ সালে বেতন কাঠামো চালু করার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু তা বাস্তবায়ন করা হয়নি। পার্শ্বশিক্ষকরা সর্বশিক্ষা মিশনের অধীনে। কেন্দ্রীয় সরকার এই প্রকল্পের জন্য যে পরিমাণ টাকা দিচ্ছে তাও পার্শ্বশিক্ষকদের দেওয়া হচ্ছে না। বেতন কাঠামো চালু করার দাবিতে গতবছর আন্দোলনের পরও সুরাহা না হওয়ায় এবছরও আন্দোলন শুরু করা হয়। কলকাতায় বিকাশ ভবনের সামনে প্রায় দু’মাস অনশনের পর ৫ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলার জন্য মিছিল করে নবান্নের উদ্দেশ্যে রওনা দেওয়া হয়। কিন্তু ওই দিন পুলিশ পার্শ্বশিক্ষকদের নেতৃত্বকে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে দেয়নি, উলটে পার্শ্বশিক্ষকদের ওপর হামলা করার পাশাপাশি গ্রেপ্তারও করা হয়। তারই প্রতিবাদে এদিন ফাটাপুকুরে ধিক্কার সভা করার পর এলাকায় মিছিল করা হয়।

পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের সদস্যরা জানান, পার্শ্বশিক্ষকদের বেতন কাঠামো চালুর দাবিতে এখনও আন্দোলন চলছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলতে থাকবে।

51

Leave a Reply