Categories
রাজনীতি

পঞ্চায়েত ভোটে হিংসা হয়নি বাম আমলে আর তৃণমূল ভোট করতেই দেয়নি – শুভেন্দু

ওয়েব ডেস্ক ফেব্রুয়ারি ৫,২০২১: উল্টোপুরাণ গাইলেন তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার পুরুলিয়া জয়পুরে একটি সভায় বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেন বাম আমলে পঞ্চায়েত ভোট হিংসাশ্রয়ী ছিল না। বামেরা কোনোদিন লাঠি, রড নিয়ে মনোনয়ন আটকায়নি। আর তৃণমূল রাজ্যে পঞ্চায়েত ভোট করতেই দেয়নি।

তৃণমূল দল ত্যাগ করে বিজেপিতে আসবার পরে ভোল বদলে গিয়েছে বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর। কিছুদিন আগেই তিনি ভূয়সী প্রশংসা করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। তিনি আরো বলেন যে সিপিএমের সকলেই খারাপ নয় । শুভেন্দু অধিকারীর এই ভোলবদল বিস্মিত করেছে রাজ্যের রাজনৈতিক মহল কে। কারণ রাজ্যের মন্ত্রী থাকাকালীন কিছুদিন আগে পর্যন্তও একাধিক জেলায় তাঁর মদতেই বিরোধী দল ভাঙানোর অভিযোগ আছে।

শুভেন্দু অধিকারীর এই সাম্প্রতিক সিপিআইএম স্তুতির ভিন্ন ব্যাখ্যা দিয়েছে বিভিন্ন রাজনৈতিক মহল। তার পুরোনো দল তৃণমূল এ ব্যাপারে নাখুশ। অন্যদিকে বিজেপির সূত্রের বক্তব্য শুভেন্দু এখন সিপিএমের সঙ্গে খারাপ ব্যবহার করার প্রায়শ্চিত্ত করছেন। তথ্যাভিজ্ঞ মহলের ধারণা তৃণমূলের উপর নারাজ সিপিআইএম সমর্থকদের সমর্থন পাবার চেষ্টায় রয়েছেন শুভেন্দু অধিকারী। তবে শুভেন্দুর এইসব বক্তব্যকে একেবারেই গুরুত্ব দিতে নারাজ সিপিআইএম।

65

Leave a Reply