Categories
করোনা

কোভিডে সংক্রমণের সংখ্যা অনেক কম মৃত্যু সংখ্যাও নিম্নমুখী!

ওয়েবডেস্কঃ দেশে করোনায় দৈনিক সংক্রমণ নেমে এল ৯ হাজারেরও নিচে। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে এ আক্রান্ত হয়েছেন মাত্র ৮৬৩৫ জন। সোমবারও এই সংখ্যা ছিল প্রায় সাড়ে এগারো হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টা করোনার বলি দেশের ৯৪ জন। কোভিড বধ করে সুস্থ হয়ে একদিনে ঘরে ফিরেছেন ১১, ৮৫৮ জন।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭ লক্ষ ৬৬ হাজার ২৪৫। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ১ লক্ষ ৬৩ হাজার ৩৫৩। মৃত্যুর কবলে মোট ১ লক্ষ ৫৪ হাজারহ ৪৮৬ জন। তুলনায় সুস্থ রোগীর সংখ্যা বেশি, মোট ১ কোটি ৪ লক্ষ ৪৮ হাজার ৪০৬। আইসিএমআরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৫ লক্ষ ৫৯ হাজার ৪২২ নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১৯ কোটি ৭৭ লক্ষ ৫২ হাজার ৫৭।   

নতুন বছরের শুরুর দিকে, ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়েছে টিকাকরণ। তা চলছে দ্রুতহারে। কেন্দ্রের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত মোট ৩৯ লক্ষ ৫০ হাজার ১৫৬ জনের শরীরে করোনা প্রতিষেধক দেওয়া হয়েছে। 
সুস্থতার এই হার যথেষ্ট স্বস্তিদায়ক বলেই মনে করছেন স্বাস্থ্যবিশেষজ্ঞরা।

94

Leave a Reply