Categories
অন্য খবর

বিতর্কিত ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’!

২/২/২০২১,ওয়েবডেস্কঃ ২০২০ সালের মে মাসে মুক্তি পাওয়ার কথা ছিল শাশ্বত চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায় ও বরুণ চন্দ অভিনীত ছবি ” হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী ”। ছবির সংগীত পরিচালনায় দায়িত্বে ছিলেন কবীর সুমন। মঙ্গলবার নিজের ফেসবুক প্রোফাইলে দেওয়া দীর্ঘ পোস্টে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় গানের কথাগুলি পোস্ট করে জানান, হিটলারের ব্রাউন শার্টস বা বিজেপির গেরুয়া বাহিনীর মতোই তাঁর ছবির স্বৈরাচারী শাসকের বাহিনীর নাম ‘কমলা বাহিনী’। সেন্সরবোর্ডও তাতে আপত্তি করতে পারেনি। ছবিকে U সার্টিফিকেট দেওয়া হয়েছিল। কিন্তু প্রযোজক তথা তৃণমূল সাংসদ দীপক অধিকারীর (দেব) মনে হয়েছিল গানের এই কথাগুলি যথেষ্ট রাজনৈতিক। পরিচালক দাবি করেন এই যুক্তি তিনি অস্বীকার করেননি। কিন্তু গানের শব্দ পালটানোর কথা বলতেই তিনি প্রতিবাদ করেছিলেন বলে জানান অনিকেত চট্টোপাধ্যায়।

এই বিষয়েই মুক্তির আগেই বিতর্কে ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ । প্রযোজক দেবের বিরুদ্ধেই ফেসবুকে তোপ দাগলেন ছবির পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় । অভিযোগ, তাঁর অনুমতি না নিয়েই পালটানো হয়েছে “ঝড়, ঝড়, আমরা কমলা রং এর ঝড়” গানটির শব্দ।

এরপরই পরিচালক লেখেন, “আমাকে অন্ধকারে রেখেই গানের শব্দ পালটানো হয়েছে, কমলা বাহিনী শব্দটা তুলে দেওয়া হয়েছে। গান লেখা সুর করার আগে গীতিকার-সুরকার কবীর সুমন আমার সঙ্গে অনেক আলোচনাই করেছিলেন, এবার আর কোনও আলোচনাই নেই, শব্দ বদলে গেল। শব্দ বদলালেও সত্যিটা বদলাবে না। যে গান লেখা হয়েছিল, সে গান আমার কাছে আছে, তা ছড়িয়ে দেব, বন্ধুরা ছড়াতে সাহায্য করবেন। নিজেদের ভীরুতা, কাপুরুষতার জন্য সিনেমার গানের কথা বদলে দেওয়ার এ জঘন্য চেষ্টার মূল উদ্দেশ্য মানুষ বুঝতে পারবেন।” তারপরই আবার অনিকেত চট্টোপাধ্যায় জানান, যদি কোনওদিন ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ছবিটি মুক্তি পায় তাহলে তিনি সিনেমা হলের সামনে ধরনাও দেবেন। সেই সময় বন্ধুদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন পরিচালক।

59

Leave a Reply