Categories
রায়গঞ্জ

পরিসমাপ্তি হল রায়গঞ্জের স্ট্রীট আড্ডার


ওয়েব ডেস্ক জানুয়ারি ২৯,২০২১: দীর্ঘ সাতদিনব্যাপি চলল ‘স্ট্রিট আড্ডা’। যখন সারা শহর জুড়ে শীত ত্রাস করে চলছে ঠিক সেই সময় তার সঙ্গে পাল্লা দিয়েই একঝাঁক শিল্পী মেতে উঠেছে রঙ-তুলিতে। চারদেওয়ালে নীরব নির্জনে নয়, এবার তারা বৈঠক সাজিয়েছে রায়গঞ্জের ঘড়ি মোড়-এ। এযেন ভয়াবহ শীতকেও কোলপাজা করে নিয়েছে অনায়াসে। ছবি আঁকার পাশাপাশি গান,কবিতা এবং যাবতীয় মুখরোচক আড্ডায় ডুবে ছিল এইকটা দিন। আজকে সপ্তম দিনে সমাপ্তি ঘটে শ্রদ্ধেয় শিবশঙ্কর উপাধ্যায় আয়োজিত এই ‘স্ট্রিট আড্ডা’র। বিজয় মন্ডল বাবুর সহায়তা ছিল অপরিসীম। শিবশঙ্কর উপাধ্যায় এবং বিজয় মন্ডলের জলরঙ এর কাজ এ শহরকে উজাড় করে উপহার দিয়ে গেল প্রদর্শনীর মধ্য দিয়ে।

এছাড়া অধ্যাপক সুকুমার বাড়ুই, অধ্যাপক দীপক বর্মন, সুদর্শন ব্রাহ্মচারী, শুভ্রশঙ্কর নাগ এনাদের অনুপ্রেরণা অনুষ্ঠানকে প্রাণ দিয়েছে। শিল্প-অনুরাগী অলোক রায় এর কাজ অনুষ্ঠানকে এক অন্য মাত্রা এনে দেয়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সঙ্গীতা চন্দ উপস্থিত ছিলেন অনুষ্ঠানে,তার রঙের কাজ মুগ্ধ করে আপামর শহরবাসীকে। এছাড়া কৃষ্ণপদ বর্মন এর আঁকা ছবি ছিল সেই প্রদর্শনীতে। সন্দীপ সরকার, কৌশিক চট্টোপাধ্যায় এনাদের সহায়তা ছিল অপরিসীম।
প্রতিমাসেই তারা এমন প্রদর্শনীর আয়োজন রাখতে চায়।তাদের প্রদর্শনীর মূল মন্ত্র ছিল এটি। ফি মাসের শেষ শনি-রবিবার করে বসবে এই ‘স্ট্রিট আড্ডা’, এমনই প্রয়াস শিল্পীদের। শিল্প বাঁচিয়ে রাখার পাশাপাশি সমগ্র সংস্কৃতি চর্চাই হলো ‘স্ট্রিট আড্ডা’র উদ্দেশ্য।
শেষ সন্ধ্যায় গান-কবিতার মধ্য দিয়ে সমাপ্ত হয় প্রদর্শনী। সেখানে শিক্ষিকা টুম্পা চন্দের সঞ্চালনা সবাইকে একই সূত্রে গেঁথে ভরপুর আনন্দ দেয় শহরবাসীকে।

88

Leave a Reply