Categories
জেলার খবর

শ্রমিক মেলায় বিক্ষোভ সিটুর,অস্বস্তি বাড়ছে সরকারের!

মালদার চাঁচলে শুরু হলো সরকারের শ্রমিক মেলা। কিন্তু শ্রমিকদেরই বিক্ষোভে উদ্বোধনেই তাল কাটলো মেলার । শ্রমিক মেলার উদ্বোধনের দিনেই বিক্ষোভ দেখালো সর্বভারতীয় বামপন্থী শ্রমিক সংগঠন সিটু। রাজ্য সরকারের শ্রম দপ্তরের উদ্যোগে বুধবার চাঁচলের সিদ্ধেশ্বরী ইনস্টিটিউশনের মাঠে শুরু হয়েছে শ্রমিক মেলা। দু’দিন ধরে চলবে মেলা।

মেলার উদ্বোধন করেন মালদার জেলার এডিএম মৃদুল হালদার ও চাঁচল মহকুমা শাসক সঞ্জয় পাল। এদিন শ্রমিক মেলার উদ্বোধনের পরই সিটুর কর্মীদের বিরাট মিছিল মেলার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে।

সিআইটিইউ-র নেতা মনোয়োরুল আলমের অভিযোগ করেন যে, রাজ্য সরকার একের পর এক মেলা করলেও শ্রমিকরা বঞ্চিতই থেকে যাচ্ছেন। তিনি জানান, সামাজিক সুরক্ষা যোজনায় সংগৃহীত অর্থ থেকে বঞ্চিত হচ্ছেন শ্রমিকরা অপরদিকে সেই টাকা মেলার নামে যথেচ্ছ ভাবে অপচয় করা হচ্ছে মেলার নামে।

আধ ঘণ্টার বেশি সময় ধরে বিক্ষোভ চলার পর সেখানে পৌঁছায় চাঁচল থানার পুলিশ। পুলিশের সাথে কথা বলার পর সেখান থেকে চলে যান বিক্ষোভকারীরা।

বিধানসভা ভোট যত এগোচ্ছে তৃণমূল সরকারের বিরুদ্ধে বাড়ছে ক্ষোভের মাত্রা। সরকার রাজ্যবাসীর সেই ক্ষোভ কতটা প্রশমন করতে পারে এখন সেটাই দেখার।

44

Leave a Reply