Categories
দেশ প্রথম পাতা

ফের রক্তাক্ত ভূস্বর্গ!!শহীদ এক জওয়ান

ওয়েবডেস্কঃ ফের জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে , বুধবার কেন্দ্রশাসিত অঞ্চলের কুলগাম জেলায় হওয়া হামলায় শহিদ হয় এক জওয়ান, আহত তিন। তাঁরা বর্তমানে শ্রীনগরের সেনা হাসপাতালে চিকিৎসাধীন। ভারতীয় সেনার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই জেলার শমশিপুরা অঞ্চলের জঙ্গি হানায় আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।
আরোও বলা হয়, বুধবার সকাল ১০টা ১৫ মিনিটে সেনার টহলদারি দলের উপরে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন চার জন সেনা জওয়ান। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে এক পুলিশ আধিকারিক জানিয়ে দেন, আহত জওয়ানদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে। যৌথ বাহিনী তল্লাশি চালাচ্ছে সেখানে। এলাকার ইন্টারনেট পরিষেবাও সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অবশ্য পুলিশ সূত্র জানিয়েছে, এক পরিত্যক্ত স্কুলবাড়িতে রাখা ছিল বিস্ফোরক। পরে সেখানে টহলদার দল পৌছলে বিস্ফোরণ হয়। তার ফলে জখম হন জওয়ানরা। তবে বিস্ফোরক রাখার ব্যাপারে কোনও সরকারি ঘোষণা করা হয়নি। স্কুলবাড়িটি বিস্ফোরণে অত্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার পরেই সেখানে হাজির হয়ে যৌথ বাহিনী তল্লাশি শুরু করেছে।
এর আগে ২০২০ সালের শেষ দিন কাশ্মীরে জোড়া জঙ্গি হামলার ঘটনা ঘটেছিল। সেই হামলায় এক দোকানদারের মৃত্যু হয়েছিল। আহত হন এক সিআরপিএফ জওয়ান। কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা নিয়ে প্রশাসনের উদ্বেগের মাঝেও কিছুদিন আগে সরকারি তরফে জানানো হয়েছিল, অতীতের তুলনায় এখন জঙ্গি হামলা অনেকটাই কমেছে। কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রক ২০২০ সালের ১৫ নভেম্বর পর্যন্ত জম্মু ও কাশ্মীরে হওয়া নাশকতামূলক কাজকর্মের পরিসংখ্যান প্রকাশ করে। তাতে বলা হয়েছে, ২০১৯ সালের তুলনায় গত বছর ৬৩.৯৩ শতাংশ কম জঙ্গি হামলা হয়েছে ভূস্বর্গে।

50

Leave a Reply