Categories
অন্য খবর

কর্মখালি রাজ্য পুলিশের সাব-ইন্সপেক্টর ও কনস্টেবল পদে

ওয়েব ডেস্ক জানুয়ারি, ২৫,২০২১: কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল রাজ্য পুলিশ (West Bengal Police)। মোট ৯ হাজার ৭২০ জনকে সাব ইনস্পেক্টর/লেডি কনস্টেবল এবং কনস্টেবল/লেডি কনস্টেবল পদে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্র পৌঁছাবার শেষ তারিখ ২০ ফেব্রুয়ারি,২০২১.জেনে নিন আবেদন সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি।

সাব ইনস্পেক্টর/লেডি সাব ইনস্পেক্টর
শূন্যপদ:
মোট ১০৮৮টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। তার মধ্যে আনআর্মড ব্রাঞ্চে সাব ইনস্পেক্টর পদে ৭৫৩ জনকে নিয়োগ করা হবে। বাকি ১৫০টি পদে লেডি সাব ইনস্পেক্টর আনআর্মড ব্রাঞ্চে নিয়োগ করা হবে। ১৮৫টি শূন্যপদ রয়েছে আর্মড ব্রাঞ্চে সাব ইনস্পেক্টর পুলিশ পদে। এই শূন্যপদটিতে শুধুমাত্র পুরুষরাই আবেদনের যোগ্য।

আবেদনকারীর বয়সসীমা:
১ জানুয়ারি, ২০২১ তারিখের ভিত্তিতে ন্যূনতম ২০ থেকে সর্বোচ্চ ২৭ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। নির্দিষ্ট নিয়মানুযায়ী তফসিলি জাতি ও উপজাতির প্রার্থী ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীর ৩ বছর বয়সে ছাড় পাবেন।৬আবেদনকারীর বয়সসীমা:
১ জানুয়ারি, ২০২১ তারিখের ভিত্তিতে ন্যূনতম ২০ থেকে সর্বোচ্চ ২৭ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। নির্দিষ্ট নিয়মানুযায়ী তফসিলি জাতি ও উপজাতির প্রার্থী ৫ বছর এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীর ৩ বছর বয়সে ছাড় পাবেন।

বেতন:
এই শূন্যপদে নিযুক্তরা প্রতি মাসে ২২ হাজার ৭০০ থেকে ৫৮ হাজার ৫০০ টাকা বেতন পাবেন।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি:
প্রিলিমিনারি লিখিত পরীক্ষা, শারীরিক মাপজোক, শারীরিক ফিটনেস এবং চূড়ান্ত লিখিত পরীক্ষার মাধ্যমে কনস্টেবল/লেডি কনস্টেবল পদে নিয়োগ করা হবে। একইরকমের পরীক্ষার মাধ্যমে সাব ইনস্পেক্টর/লেডি সাব ইনস্পেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদনের ফি:
সাব ইনস্পেক্টর পদে সাধারণ অথবা জেনারেল আবেদনকারীকে ফি হিসাবে ২৯৩ টাকা জমা দিতে হবে। তফসিলি জাতি অথবা উপজাতির প্রার্থীদের ৪৩ টাকা জমা দিতে হবে। কনস্টেবল পদে সাধারণ অথবা জেনারেল আবেদনকারীকে ফি হিসাবে ১৯৩ টাকা জমা দিতে হবে। তফসিলি জাতি অথবা উপজাতির প্রার্থীদের জমা দিতে হবে ৪৩ টাকা। আবেদনের ফি:
সাব ইনস্পেক্টর পদে সাধারণ অথবা জেনারেল আবেদনকারীকে ফি হিসাবে ২৯৩ টাকা জমা দিতে হবে। তফসিলি জাতি অথবা উপজাতির প্রার্থীদের ৪৩ টাকা জমা দিতে হবে। কনস্টেবল পদে সাধারণ অথবা জেনারেল আবেদনকারীকে ফি হিসাবে ১৯৩ টাকা জমা দিতে হবে। তফসিলি জাতি অথবা উপজাতির প্রার্থীদের জমা দিতে হবে ৪৩ টাকা।

বিস্তারিত জানার জন্য দেখুন নীচের ওয়েবসাইট :

wbpolice.gov.in

59

Leave a Reply