Categories
রাজনীতি

রাজ্য কৃষি ও কৃষক বিরোধী আইন বাতিলের দাবি জানাল বাম-কংগ্রেস জোট।

ওয়েবডেস্কঃ কেন্দ্রের বিতর্কিত আইনের সঙ্গে রাজ্যের কৃষি আইনের মিল মিল থাকায় রাজ্যের বর্তমান কৃষি আইন বাতিলের দাবি জানালেন বাম-কংগ্রেস জোট। অধিবেশন শুরুর আগে সোমবার বিধানসভায় সর্বদলীয় বৈঠকে রাজ্যের কৃষি আইন বাতিলের দাবি জানায় তারা। তাদের দাবি, টানা ১৪ দিন ধরে চলবে অধিবেশন।
২৭ জানুয়ারি থেকে দু’দিনের বিধানসভা অধিবেশন বসছে,সেই অধিবেশনে দু’টি বিল আনা হবে- কোর্ট ফি সংশোধনী বিল এবং কৃষি ইউনিভার্সিটি সংশোধনী বিল। এর পাশাপাশি রাজ্যের কৃষি আইন বাতিল করার দাবি জানিয়েছেন বাম ও কংগ্রেস। বাম নেতা সুজন চক্রবর্তী বলেন , “কৃষি আইন নিয়ে সরকারের প্রস্তাব ভুলে ভরা। তবু সরকার আমাদের প্রস্তাব মানতে রাজি নয়। কারণ, কেন্দ্র সরকারকে এই সরকার চটাতে চায় না, আবার কৃষক আন্দোলনের পক্ষে রয়েছি এমন দেখাতে সরকার তাদের প্রস্তাব এনেছে। আমাদের প্রস্তাব জমা দেওয়া হয়েছে।” দিলেন বিজেপি বিধায়ক মনোজ টিগগা কেন্দ্রীয় কৃষি আইন বিরোধী প্রস্তাবের বিরোধিতা করবে বলে জানান।  কংগ্রেস নেতা আবদুল মান্নান বলেন, “২৪ সেপ্টেম্বর থেকে আমরা বলছি কিছু করা হয়নি, এখন লোক দেখানোর অধিবেশন হচ্ছে। কিন্তু রাজ্য সরকার ২০১৪ ও ২০১৭ সালে যে কৃষক বিরোধী আইন করেছে তা বাতিল করেছে না। বিজেপিকে এরা চটাতে চায় না।”
যদিও বাম-কংগ্রেসের অভিযোগ অস্বীকার করেন শাসকদল। পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “১৫ তারিখ কৃষি আইন  বিরোধী প্রস্তাবের বয়ান  বাম-কংগ্রেস নেতাদের কাছে পাঠানো হয়েছিল।তখন তারা কেউ আপত্তি তোলেননি। এখন স্রেফ বিরোধিতার জন্যই ওঁরা এই কাজ করছে।” 

55

Leave a Reply