ওয়েব ডেস্ক জানুয়ারি ১৩,২০২১: আর্থিক তছরুপ মামলায় গ্রেফতার করা হল তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কে ডি সিং। বুধবার তাঁকে দিল্লি থেকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সূত্রের খবর, অ্যালকেমিস্ট গ্রুপের কর্ণধারের বিরুদ্ধে ২৩৯ কোটি টাকার আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে।


কে ডি সিংয়ের সিমলার কুফরির বাংলো, পাঞ্চকুলার জমি ও চণ্ডিগড়ে অ্যালকেমিস্টের শো রুম বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট বিভাগ। তাঁর বিরুদ্ধে ১৯০০ কোটি টাকার প্রতারণার মামলা দায়ের করে Sebi। ওই প্রতারণা মামলার তদন্তে নেমেই এদিন সম্পত্তি বাজেয়াপ্ত করা শুরু করে ইডি।

এর আগে চিটফান্ডকাণ্ডেও নাম জড়িয়েছিল কেডি সিংয়ের। আদালতে তথ্য প্রমাণ দিয়ে সেবি উল্লেখ করে, মুম্বইয়ের এক ব্যবসায়ীর সাহায্য নিয়ে চিটফান্ডের নামে বাজার থেকে টাকা তোলেন কেডি সিং। সেই টাকার পরিমাণ ছিল ৬৮৪ কোটি টাকা। কলকাতাতেও প্রায় ২৫০ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে সিং-এর নামে।

এছাড়া নারদাকাণ্ডেও জড়িয়ে পড়ে কে ডি সিংয়ের নাম।তাঁর বিরুদ্ধে অভিযোগ ম্যাথু স্যামুয়েলের যে নারদা স্টিং অপারেশনে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি, তার প্রধান পৃষ্ঠপোষক ছিলেন কে ডি সিং। স্টিং অপারেশনের জন্যে দিয়েছিলেন প্রায় ৮০ লাখ টাকা।

32