Categories
কুলিকব্রেকিং

প্রধানমন্ত্রী আবাস যোজনায় কাটমানি নেওয়ার অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে, অস্বস্তিতে বিজেপি।

কাটমানি নিয়ে বরাবরই অভিযুক্ত তৃণমূল। যেকোনো প্রকল্প থেকে শুরু করে আমফান, বারবার কাটমানি, অর্থ তছরুপের অভিযোগে শাসকদলকে বিদ্ধ করে চলেছে গেরুয়া শিবিরের নেতারা। তবে এই একই অভিযোগ যে বিজেপির বিরুদ্ধেও ওঠেনি তা নয়। মালদা জেলায় মুরগির খামারের নামে প্রায় ২ কোটি টাকা মেরে দেওয়ার অভিযোগে অভিযুক্ত হয়েছে বিজেপির পঞ্চায়েত প্রধান।

বিজেপির নেতারা যখন কাটমানি ইস্যুতে শাসক দলকে বিদ্ধ করছে ঠিক তেমন পরিস্থিতিতেই এবার বিজেপি পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধেই কাটমানি নেওয়ার অভিযোগ উঠল। এবং অভিযোগ উঠলো সেই মালদা জেলাতেই। ঘটনাটি মালদহের (Maldah) হরিশচন্দ্রপুরের।

জানা গিয়েছে, ওই পঞ্চায়েত সদস্যের নাম লালু ওঁরাও। তিনি মালদহের হরিশচন্দ্রপুর ১ নং ব্লকের হরিশচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বিজেপির সদস্য। অভিযোগ, গড়গড়ি এলাকার বাসিন্দা উর্মিলা ওঁরাওকে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে ভুল বুঝিয়ে ২০ হাজার টাকা কাটমানি নিয়েছেন লালু। এবিষয়ে প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন উর্মিলা ওঁরাও। অভিযোগপত্রে লিখেছেন, তাঁকে ভুল বুঝিয়ে কুড়ি হাজার টাকা নেওয়া হয়েছে। এমনকী টাকা না দিলে ঘর দেওয়া হবে না বলে ভয়ও দেখানো হয়েছিল। উর্মিলার কথায়, “লালু বলেছিল ঘরের জন্য সরকারি অফিসারদের টাকা দিতে হবে। তিন কিস্তিতে মোট কুড়ি হাজার টাকা নিয়েছিল। ভুল বুঝতে পেরে প্রশাসনের দ্বারস্থ হয়েছি। আমার কুড়ি হাজার টাকাটা ফেরত পেতে চাই।”

83

Leave a Reply