২৬/১২/২০২০,ওয়েবডেস্কঃ ব্রিটেনে ফাইজারের করোনা টিকা গ্রহণের পর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়ার ঘটনা প্রকাশ্যে আসার পর এবার মোডার্নার করোনা ভ্যাকসিনের ক্ষেত্রেও অনেকটা একই ঘটনা ঘটল। নিউ ইয়র্ক টাইমসের খবর অনুযায়ী, বৃহস্পতিবার মোডার্নার কোভিড টিকা নেওয়ার পরেই বোস্টনের এক চিকিৎসকের সারা শরীরে মারাত্মকভাবে অ্যালার্জি দেখা দেয়।

চিকিৎসক ডা. হোসেন সাদযাদে নিজেই জানান, এই করোনা ভ্যাকসিনটি নেওয়ার পরপরই পার্শ্ব প্রতিক্রিয়া হতে শুরু করে তাঁর শরীরে। শুধু অ্যালার্জিই নয়, ভ্যাকসিন গ্রহণের পর একাধিক প্রতিক্রিয়া হয় তাঁর শরীরে।এমনটাই জানান তিনি। ক্লান্তি অনুভব করতে থাকেন। সেই সঙ্গে বেড়ে যায় হার্টবিটও।

মার্কিন মুলুকে মোডার্নার করোনা ভ্যাকসিন দেওয়ার ছাড়পত্র পাওয়ার পর চলতি সপ্তাহেই সাধারণের টিকাকরণ শুরু হয়েছে।তবে বৃহস্পতিবারের ঘটনায় নতুন করে এই ভ্যাকসিন নিয়ে প্রশ্নচিহ্ন দেখা দিল। টিকাকরণ চালুর পর এই প্রথমবার এমন ঘটনা ঘটল বলেই খবর। বোস্টন মেডিক্যাল সেন্টারের মুখপাত্র জানান, ডা. হোসেনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেওয়ার পরই তাঁকে সঙ্গে সঙ্গে এমার্জেন্সি বিভাগে নিয়ে গিয়ে চিকিৎসা করা হয়। এখন তিনি আপাতত সুস্থই আছেন।

46