Categories
রাজনীতি

ছিল খোঁয়াড়ে, যাচ্ছে দুয়ারে, যাবে ভাগাড়ে : জনসভায় আক্রমণাত্মক সেলিম

ওয়েব ডেস্ক ডিসেম্বর ১৩,২০২০: তৃণমূল সরকারের দুয়ারে সরকার কর্মসূচিকে এভাবেই বিদ্ধ করলেন সিপিআইএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। তিনি বলেন রাজ্যের তৃণমূল সরকার পঞ্চায়েতী ব্যবস্থা কে পুরোপুরি শিকেয় তুলে এখন দুয়ারে সরকার মতো কর্মসূচি চালাচ্ছে।

রায়গঞ্জের মহারাজা হাট এলাকায় একটি জনসভায় রাজ্য ও কেন্দ্র  সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করেন সেলিম।

তিনি কৃষক আন্দোলন কে সমর্থন জানিয়ে বলেন যে কেন্দ্রীয় কৃষি আইন কৃষক মারা আইন। এতে লাভবান হবেন কর্পোরেট সংস্থারা।  তিনি আরো বলেন যে কেন্দ্র সরকার ও রাজ্য সরকার কেউই সাধারণ মানুষের স্বার্থ দেখছে না।

তিনি বলেন কেন্দ্র সরকার বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থা বিক্রি করে দিচ্ছে কর্পোরেট সংস্থাগুলির কাছে। লকডাউনে বিপুল সংখ্যক মানুষ কাজ হারিয়েছেন। সরকারের হঠকারিতায় ভুক্তভোগী হয়েছেন বহু মানুষ।

রাজ্যের তৃণমূল ও কেন্দ্রের বিজেপি সরকার  কর্মসংস্থানের ব্যবস্থা করতে ব্যর্থ হয়েছে।

 তিনি আপার প্রাইমারি নিয়োগ প্রসঙ্গ টেনে বলেন যে সম্পূর্ণ শিক্ষামন্ত্রীর অপদার্থতায় এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে। নিয়োগে হয়েছে দুর্নীতি।   দুর্নীতি ও অপদার্থ তার দায়ভার গ্রহণ করে স্বীকার করে রাজ্যের শিক্ষা মন্ত্রীর পদত্যাগ করা উচিত।

সভায় বক্তব্য রাখেন সিপিআইএম নেতৃত্ব কুলেন্দ্র নাথ রায় ও আনোয়ারুল হক। উপস্থিত ছিলেন সিপিআইএম উত্তর দিনাজপুর জেলা সেক্রেটারি অপূর্ব পাল।

391

Leave a Reply