৯/১২/২০২০,ওয়েবডেস্কঃ

বলিউডের মাদক যোগের তদন্তে নেমেই NCB বুঝতে পেরেছিল যে এর শেকড় বেশ গভীর। এবার সেই তদন্তেই বড় সাফল্য পেল NCB। বুধবার সকালে NCB-র হাতে ধরা পড়ল মাদক চক্রের দুজন বড় পান্ডা। তাদের কাছ থেকে উদ্ধার হয় প্রায় আড়াই কোটি টাকার মাদক। ধৃতদের অন্যতম রেগেল মহাকাল। রিয়া ও সৌভিক চক্রবর্তীকে মাদকের জোগান দেওয়া অনুজ কেশওয়ানিকে মাদক এনে দিত এই অভিযুক্তই। দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে পুলিশের ফাঁদে পা দিল সে।

আন্ধেরি ওয়েস্ট থেকে তাকে এদিন গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় গাঁজা, নেশার ট্যাবলেটের সঙ্গে ১৬ লক্ষ নগদ টাকাও উদ্ধার করা হয়েছে। এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়ে জানিয়েছেন, ‘‘রিগেল অনুজ কেশওয়ানিকে মাদক জোগান দিত। অনুজকে আগেই গ্রেপ্তার করা হয়েছে। অভিযান এখনও চলছে। আমরা মাদকের এক বড় চাঁইকেও গ্রেপ্তার করেছি‌। সেই অভিযুক্তই রিগেল ও অন্য মাদক ব্যবসায়ীকে মাদকের জোগান দিত। গ্রেপ্তারির আইনি প্রক্রিয়া সম্পূর্ণ হলেই আমরা এবিষয়ে বিস্তারিত জানাব।’’

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত শুরু হওয়ার পরই সামনে আসে এই মাদক যোগের বিষয়টি। প্রসঙ্গত, সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী ও তাঁর ভাই সৌভিক চক্রবর্তীকেও এই মামলায় গ্রেপ্তার হতে হয়েছিল সেপ্টেম্বরে। রিয়া আগে শর্তসাপেক্ষে জামিন পেয়ে গেলেও শৌভিক গ্রেপ্তারির প্রায় তিন মাস পরে গত ২ ডিসেম্বর জামিন পান।

72