১/১২/২০২০,ওয়েবডেস্কঃ

দিল্লির কৃষক আন্দোলন কে সমর্থন করে মিছিল হয়েছে এ রাজ্যেও। এবার সেই কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবং কৃষি বিল বাতিলের দাবিতে রায়গঞ্জে বিক্ষোভ এবং পথসভা করলো নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি (ABPTA)।

সমিতির জেলা কমিটির ডাকে রায়গঞ্জের বকুলতলায় বিকেল ৫ টায় কৃষক আন্দোলনের সমর্থনে প্রতিবাদ বিক্ষোভ সভার আয়োজন করা হয়। সভার শুরুতেই ঝাঁঝালো বক্তব্য রাখেন সমিতির দুই সহসম্পাদক ধ্রুব পাল এবং অয়ন দত্ত। অয়ন বাবু বলেন ২০১৪ সালে কৃষকদের সুদিন দেখাবার কথা বলে এই সরকার ক্ষমতায় এসেছিলেন। কিন্তু বর্তমানে সেই কৃষকদের হাড়কাঁপানো ঠান্ডায় ফেলে রেখে নিজে প্রমদ ভ্রমণে ব্যস্ত। পাশাপাশি তিনি উত্তর দিনাজপুরের ডিআই (প্রাথমিক) কে হুশিয়ারি দিয়ে বলেন “অর্থের বিনিময়ে শিক্ষক শিক্ষিকাদের বদলি করছেন তিনি বলে খবর আছে, অভিযোগ সত্যি হলে ছেড়ে কথা বলবেনা সংগঠন”।

জেলা সম্পাদক কৃষ্ণেন্দু রায়চৌধুরী বলেন কৃষি বিলের নামে সরকার দেশের কৃষক দের সাথে প্রতারণা করছে। পুঁজিপতিদের হাতে কৃষকের চাষের স্বাধীনতা পর্যন্ত বিক্রি করে দিতে চাইছে সরকার।

সিপিআইএম রায়গঞ্জ লোকাল কমিটির সম্পাদক তীর্থ দাস বলেন এই বিলের ফলে চাষিদের অবস্থা নীল চাষিদের মত হবে। সরকার আবার ‘দাদন’ ফিরিয়ে আনতে চাইছে।

সভায় বর্ষীয়ান শিক্ষক নেতৃত্ব দিলীপ নারায়ণ ঘোষ, অশোক পাল, দিলীপ নন্দী, গৌড় চন্দ্র মন্ডল সহ অন্যান্য প্রায় পঞ্চাশ জনের মত শিক্ষক শিক্ষিকা উপস্থিত ছিলেন।

107