কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উদ্দেশ্যে প্ল্যাকার্ড ছুড়ে মেরে গ্রেফতার হলেন দুরাইরাজ নামক ৬৭ বছরের এক বৃদ্ধ। গতকাল অমিত শাহের চেন্নাই সফরের সময় এই ঘটনাটি ঘটে। বিমান বন্দর থেকে বেরিয়ে অমিত শাহ সেখানে জড়ো হওয়া সমর্থকদের দেখে গাড়ি থেকে নেমে হাত নাড়তে নাড়তে হাঁটতে শুরু করলে ৬৭ বছরের দুরাইরাজ, ‘অমিত শাহ গো ব্যাক’ লেখা প্ল্যাকার্ড তাকে উদ্দেশ্য করে ছুরে মারে। যদিও তা কেন্দ্রীয় মন্ত্রীর গায়ে লাগে নি। পরে পুলিশ ঐ ব্যাক্তি কে গ্রেফতার করে।

গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ চেন্নাই যান। যেখানে তিনি চেন্নাই মেট্রো রেলের দ্বিতীয় পর্যায় সহ ৬৭,০০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

দিল্লি থেকে আসার পরপরই অমিত শাহকে অভ্যর্থনা জানান তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী, তার ডেপুটি ও পন্নিরসেলভম, মন্ত্রিসভার সিনিয়র সদস্য এবং বিজেপি রাজ্য সভাপতি এল মুরুগান।

বিমানবন্দর থেকে বের হওয়ার পর অমিত শাহের গাড়ি হঠাৎ থেমে যায় এবং তিনি বেরিয়ে আসেন, এবং সমর্থকদের দিকে হাত নাড়তে নাড়তে হাঁটতে থাকেন। বিজেপি এবং এআইএডিএমকে কর্মীদের অসংখ্য যারা তাদের নিজ নিজ দলীয় পতাকা নিয়ে তাকে গ্রহণ করতে জড়ো হয়েছিল। হঠাৎই ভিড়ের মধ্যে থেকে ঐ ব্যাক্তি তাকে উদ্দেশ্য করে প্ল্যাকার্ড ছুড়ে মারেন।

বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক এবং ভোটমুখী তামিলনাড়ু, সিটি রবি এবং মুরুগানের দলের ইনচার্জের সাথে স্বরাষ্ট্রমন্ত্রী সকাল থেকে বিমানবন্দরে জড়ো হওয়া উল্লসিত সমর্থকদের দিকে উষ্ণভাবে হাত নাড়লেন।

শাহের সফরের পর শহরে একটি কড়া নিরাপত্তা রক্ষী প্রদান করা হয়েছে, যেখানে তিনি রাজ্য বিজেপি কর্মীদের সাথে সাক্ষাৎ করবেন এবং সম্ভবত আগামী এপ্রিল-মে মাসে তামিলনাড়ু নির্বাচন নিয়ে আলোচনা করবেন, রবিবার সকালে রওনা হওয়ার আগে।

এদিকে, শাহ টুইটারে তার ভালোবাসা এবং সমর্থনের জন্য শহরকে ধন্যবাদ জানি�

38