ইতালি (Italy) বনাম তুরস্ক (Turkey) ম্যাচ দিয়েই শুরু হবে ইউরো ২০২১। ম্যাচটা হবে ১১ জুন রোমে। এ ছাড়াও বড় ফিক্সচারের মধ্যে থাকছে রাশিয়া (Russia) বনাম বেলজিয়ামের লড়াই। আগামী ১২ জুন। আবার ১৩ জু্‌ন হতে চলেছে ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনালের রিম্যাচ। অর্থাৎ গ্রুপ ডি–র লড়াইয়ে লন্ডনে মুখোমুখি হবে ইংল্যান্ড (England) ও ক্রোয়েশিয়া (Croatia)।

ছয়টি গ্রুপের মধ্যে গ্রুপ এ তে রয়েছে তুরস্ক,ইতালি,ওয়েলস ও সুইজারল্যান্ড,গ্রুপ বি তে রয়েছে ডেনমার্ক,ফিনল্যান্দ,রাশিয়া ও বেলজিয়াম, গ্রুপ সি তে রয়েছে নেদারল্যান্দ,ইউক্রেন,অস্ট্রিয়া ও গ্রুপ ডি-র প্লে অফ বিজয়ী, গ্রুপ ডি তে রয়েছে ইংল্যান্দ,ক্রয়েশিয়া,চেক রিপাব্লিক ও গ্রুপ সি-র প্লে অফ বিজয়ী,গ্রুপ ই তে খেলবে স্পেন,সুইডেন,পোল্যান্ড ও গ্রুপ বি-র প্লে অফ বিজয়ী এবং গ্রুপ এফ-এ খেলবে পর্তুগাল,ফ্রান্স, জার্মানি ও গ্রুপ এ-র প্লে অফ বিজয়ী ।

ইউরো ২০২১–এর (Euro 2021) সূচি ঘোষণা হওয়ার পর মারণগ্রুপের ছবিটা ঠিক এমনই। এক বছর আগের ডিসেম্বরে ইউরোর গ্রুপ বিন্যাস হয়েছিল। কোভিডের (Covid-19) জেরে ইউরো ২০২০ পিছিয়ে যায়। ঠিক হয় ইউরো ২০২১ শুরু হবে ১১ জুন থেকে। ফাইনাল ১১ জুলাই লন্ডনে (London)। তবে টুর্নামেন্ট পিছিয়ে দেওয়া হলেও গ্রুপ পাল্টায়নি। ফলে গ্রুপ এফ–এর পাশেই সেই মারণগ্রুপের তকমাটা থেকে যাচ্ছে। যে গ্রুপে রয়েছে ফ্রান্স (France), জার্মানি (Germany), পর্তুগাল (Portugal) ও হাঙ্গেরি (Hungery)।

53