১৬/১০/২০২০,ওয়েবডেস্কঃ

ইউনেস্কোর ভারতীয় প্রতিনিধি হিসেবে কাজ করবেন বিশাল শর্মা।এমনটাই জানিয়েছে ভারতীয় বিদেশ দপ্তর। গত বৃহস্পতিবার একটি ট্যুইটে বিদেশ মন্ত্রক থেকে জানানো হয় যে, “বিশাল শর্মা, ইউনেস্কো,প্যারিসে ভারতের স্থায়ী প্রতিনিধি হিসেবে জাভেদ আশরাফের স্থলাভিসিক্ত হবেন। দ্রুত তিনি তাঁর দায়িত্বভার বুঝে নেবেন।”

বিদেশ মন্ত্রকের এই ট্যুইটের ঘন্টাখানেকের মধ্যেই বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিঙ্গলা একটি ট্যুইটে বিশাল শর্মাকে শুভেচ্ছা জানান। শ্রিঙ্গলা তাঁর ট্যুইটে বিশাল শর্মার সাথে একটি ছবিও পোষ্ট করেন। এরপরেই বিভিন্ন সংবাদ সংস্থার পক্ষ থেকে বিদেশ মন্ত্রকের কাছে বিশাল শর্মার পূর্ব পরিচয় জানতে চাওয়া হয়। সংবাদ সংস্থা ‘দ্য ওয়্যার’ জানিয়েছে যে, তারা বিদেশ মন্ত্রকের কাছে বিশাল শর্মার পূর্ব পরিচয় জানতে চাইলে বিদেশ মন্ত্রক তাদের জানায়, “আমরাও তাঁর পরিচয় জানার চেষ্টা করছি। “

পরে জানা যায় যে , নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন সময়ে বিজেপির জনসংযোগ বিশেষজ্ঞ ছিলেন তিনি। সেসময় গুজরাটের ‘স্পেশাল অফিসার ইনচার্জ’ হিসেবে কাজ করেছেন এই বিশাল শর্মা। এছাড়াও ২০১৭সালে তিনি ভারত পেট্রোলিয়ামের স্বাধীন নির্দেশক পদে ছিলেন।তিনি নিজেকে একজন সায়েন্স গ্র্যাজুয়েট ও আইআইএম কলকাতার ছাত্র বলে উল্লেখ করেছেন।কোন হাই প্রোফাইল ব্যক্তি হিসেবে বিজেপি সেভাবে তুলে না ধরলেও বিজেপি তথা নরেন্দ্র মোদির পক্ষেই বারবার কথা বলতে দেখা গেছে বিশাল শর্মাকে। কিছুদিন আগে একটি আর্টিকেলে নরেন্দ্র মোদিকে “সুপার কম্পিউটার” বলে উল্লেখ করে শর্মা জানিয়েছিলেন, “নরেন্দ্র মোদীর মত অত্যন্ত বিচক্ষণ নেতা যে গতিতে কাজ করতে চান ভারতের আমলা তন্ত্র তাতে বাধার সৃষ্টি করে।” আমলাতন্ত্রকে দোষারোপ করে বিশাল শর্মা লেখেন যে, “নরেন্দ্র মোদী ফেরারির ইঞ্জিন হলে আমলাতন্ত্র আমলা তন্ত্র মারুতি ৮০০।নরেন্দ্র মোদী আলোর মতো বেগবান হলেও তাঁর আমলারা পুরোনো স্টিম ইঞ্জিন।নরেন্দ্র মোদী অমিতাভ বচ্চন হলে আমলাতান্ত্রিক ব্যবস্থা দেবিকা রানীর মতো প্রাচীন। “

রাম মন্দিরের ভিত্তি প্রস্তর পোঁতার দিন বিশাল শর্মা তাঁর ট্যুইটে লেখেন,”১৫ই আগস্ট ক্ষমতা হস্তান্তরের দিন থেকেও ৫ই আগস্ট গুরুত্বপূর্ণ কারন ৫ই আগস্টেই ভারতীয় সভ্যতার প্রতীক রঘুপতিরাঘব রাজারামের রাম মন্দির প্রতিষ্ঠার কাজ শুরু হলো।”

এছাড়াও, অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর রিপাবলিক টিভির মতো সংবাদ মাধ্যম গুলোতে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে লাগাতার বিষোদগার করতে দেখা গেছে বিশাল শর্মাকে।

22