উত্তর প্রদেশের হাথরসের কিশোরীর ধর্ষণ ও খুনের ঘটনার তদন্তে এবার নির্যাতীতার মাকে ঘটনাস্থলে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করলো সিবিআই। জিজ্ঞাসাবাদের সময় নির্যাতীতার মা অসুস্থ হয়ে পড়লে তাকে সিবিআই হাসপাতালে ভর্তি করে। এরমধ্যেই নির্যাতীতার দাদাকে সিবিআই গ্রেপ্তার করার খবর ছড়িয়ে পড়ে। যদিও পরে সিবিআইয়ের পক্ষ থেকে তদন্ত আধিকারিক আর,কে গৌড় জানান যে, মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শনের পর সিবিআই নির্যাতীতার দাদাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছিলো। তাতেই গ্রেপ্তারের ভুল খবর ছড়িয়ে পরে ।

সিবিআই ঘটনাস্থল পরিদর্শনের পর স্থানীয় পুলিশকে জায়গাটি কাটা তার দিয়ে ঘিরে দেওয়ার নির্দেশ দেয়। উল্লেখ্য হাথরসের নির্যাতনের ঘটনার ২৯দিন কেটে গেছে। এতদিন ঘটনাস্থল সম্পূর্ণ উন্মুক্ত থাকায় মানুষের অবাধ যাতায়াত হয়েছে। এর ফলে যাবতীয় প্রমাণ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করা হয়েছে বিভিন্ন মহল থেকে।

সুপ্রিম কোর্টের বিচারপতির তদারকিতে হাথরসের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে বারবার সরব হয়েছে বিরোধীরা। সিপিআইএম, কংগ্রেস, ভীম আর্মি, আম আদমি পার্টি সহ একাধিক বিরোধী দল উত্তর প্রদেশের বিজেপি সরকারের বিরুদ্ধে প্রকৃত ঘটনা চেপে যাওয়া ও নির্যাতীতার পরিবারকে ভয় দেখানোর অভিযোগ জানিয়ে এই দাবি জানিয়ে আসছে।

100