এমনিতেই বাজারে মধ্যবিত্তদের শাকসবজি সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্যবৃদ্ধি ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠার অবস্থা। তারমধ্যে আজ সোমবার থেকে টানা 3 ট্রাক ধর্মঘট শুরু পশ্চিমবঙ্গে।
কেন্দ্রীয় সরকারের আইন রাজ্য সরকার না মানা সহ সিভিক ভলান্টিয়ার ও পুলিশের অত্যাচারের প্রতিবাদে সোমবার থেকে রাজ্যে তিন দিনের ট্রাক ধর্মঘট শুরু হচ্ছে। এদিকে রাজ্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম দিনকে দিন বেড়েই চলেছে। এরইমধ্যে ট্রাক ধর্মঘটের দরুন সেই সমস্যা আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা। রাজ্যে আলু পেঁয়াজ ও তরিতরকারির দাম বেড়েই চলেছে। তার মধ্যে আবার ডিমের দাম বেড়ে চলেছে। এরাজ্যে প্রতিদিন যত সংখ্যক ডিম লাগে তার অধিকাংশই আসে অন্ধপ্রদেশ সহ ভিন রাজ্য থেকে। ফলে এই ট্রাক ধর্মঘটের দরুন রাজ্যে সেই ডিমের দাম আরও বেড়ে যাওয়ার সম্ভাবনা।

ট্রাক মালিকদের সংগঠনের পক্ষ থেকে এদিন জানানো হয়, ২০১৮ সালে কেন্দ্রীয় সরকার বাড়তি লোডের ব্যাপার নিয়ে যে আইন করেছে এ রাজ্য সরকার তা এখানে বলবৎ হতে দিচ্ছেন না। এর উপর রয়েছে রাজ্যের বিভিন্ন রাস্তায় ট্রাকচালকদের উপর সিভিক ভলান্টিয়ার ও পুলিশের তেলা আদায়ের অত্যাচার। আর তারই জন্য তারা বাধ্য হয়েছেন তিন দিনের জন্য ট্রাক ধর্মঘটের ডাক দিতে।

35