ভালো আবহাওয়া হলে মমতা-মোদী থাকে খারাপ আবহাওয়া হলে বামপন্থীরা থাকে। বিধানসভা নির্বাচনের আগে গঙ্গারামপুর রবীন্দ্রভবনে অনুষ্ঠিত কর্মী সভায় বললেন সিপিএম পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম।তিনি আরও বলেন বামপন্থীরা ছিল বলেই আম্ফান ও করোনা পরিস্থিতিতে গরীব সাধারণ মানুষকে এই রাজ্যে দুর্ভোগে সে ভাবে পরতে হয় নি। দলকে আরও বেশি সুসংগঠিত এবং শক্তিশালী করে তুলতে সিপিএমের দক্ষিণ দিনাজপুর জেলা কমিটির রবিবার দলের কর্মীসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পলিটব্যুরো সদস্য তথা বর্ষীয়ান বাম নেতা মোহাম্মদ সেলিম। এছাড়াও উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার বাম শীর্ষ নেতৃত্ব সমূহ।

এদিনের এই কর্মীসভা কেন্দ্রের বিজেপি সরকার ও রাজ্যে তৃণমূলের সরকারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে তোপ দাগেন সেলিম বাবু। এর পাশাপাশি বিজেপি এবং তৃণমূল সরকারের বিরুদ্ধে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়িয়ে রাজনীতি করবার অভিযোগ তোলেন সেলিম বাবু। পরবর্তীতে কর্মী সভা শেষে সাংবাদিক সম্মেলন করেন মোঃ সেলিম।

সাংবাদিক সম্মেলনে আগামী বিধানসভা নির্বাচনে বাম কংগ্রেস জোটের সম্ভবনা নিয়ে প্রশ্ন করা হলে মোঃ সেলিম বলেন, ‘এখনও এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে বাংলাকে রক্ষা করবার জন্য বিজেপি -তৃণমূল বিরোধী জোট আগামী বিধানসভা নির্বাচনের আগে তৈরি হবে এবং বিকল্প নীতির ভিত্তিতে বিকল্প সরকার গঠিত হবে।

83