৯/১০/২০২০,ওয়েবডেস্কঃ রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। সেই সঙ্গে পাহাড়র সমস্যার সমাধানের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের প্রতি আস্থা রাখার কথা বলেন।
শহিদ বিপুল রায়ের পরিবারকে সমবেদনা জানাতে ও আর্থিক সহায়তা তুলে দিতে শুক্রবার আলিপুরদুয়ারে এসেছিলেন রাজ্যপাল। কিন্তু তাঁর এই সফরে রাজ্য সরকারের তরফে কোনও প্রতিনিধি ছিলেন না। এদিন দুপুরে শিলিগুড়িতে স্টেট গেস্ট হাউসে সাংবাদিক সম্মেলনে ক্ষোভের সঙ্গে তিনি একথা জানান। রাজ্য সরকারের কোনও প্রতিনিধি না থাকায় রাজ্যপালের কনভয় শহিদ বিপুল রায়ের বাড়ি যেতে গিয়ে ভুল রাস্তায় চলে গিয়েছিল। প্রতিটি জেলা সফরে জেলাশাসক ও পুলিশ সুপাররা উপস্থিত থাকেন না। একথা জানিয়ে রাজ্যপাল বলেন, এই সব আধিকারিকরা জানেন না এর ফল কী হতে পারে। পুলিশ প্রশাসন মানুষের পরিবর্তে রাজনৈতিক দলের হয়ে কাজ করে। পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের রাজনীতিকরণ খুব দুঃখের। তাঁরা প্রোটোকল, সংবিধান ভুলে গিয়েছেন।
রাজ্যের আইনশৃঙ্খলা উদ্বেগজনক জায়গায় চলে গিয়েছে বলে উল্লেখ করেন রাজ্যপাল।
গোর্খাল্যান্ডের দাবি বা পাহাড় সমস্যার সমাধান প্রসঙ্গে এক প্রশ্নোত্তরে রাজ্যপাল বলেন, ভারতবর্ষে পরিবর্তন আসছে।কাশ্মীরে ৩৭০ ধারার জটিলতা দূর হয়েছে, রামমন্দির তৈরিও হয়েছে। কাজেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেই সবধরনের কঠিন সমস্যার দ্রুত সমাধান হবে।

33