ওয়েব ডেস্ক অক্টোবর, ৭,২০২০: আজ নতুন অ্যাপ লঞ্চ করল বামেরা।  Left Squad নামে ঐ অ্যাপে থাকবে সিপিআইএমের যাবতীয় তথ্য ও বিভিন্ন সাংগঠনিক ও রাজ্য দেশের বিভিন্ন কর্মসূচির প্রচার এছাড়া ওই অ্যাপের মাধ্যমে সিপিআইএম দলের স্বেচ্ছাসেবক হওয়ার আবেদন করা যাবে ও নানা পরিষেবাও দেওয়া হবে। এছাড়া ওই অ্যাপে পার্টি ফান্ডে ডোনেশন দেওয়ার সুযোগ রয়েছে।

আজ CPIM নেতা মহম্মদ সেলিম অ্যাপটি উদ্বোধন করেন। তার দাবি  সাধারণ মানুষের সঙ্গে সংযোগ বাড়ানোর জন্য এই এপ লঞ্চ করেছে বামেরা। 

আজকে সিপিআইএম এর ফেসবুক পেজে লাইভ করে সমস্ত কিছু জানান মহম্মদ সেলিম। আজ মহম্মদ সেলিম, নিজে ৫ লাখ টাকা এই অ্যাপে পাঠিয়ে এই পথ চলার সূচনা করেন। 

আসুন দেখে নিই কিভাবে আপনি আপনার ফোনে ‘Left Squad’ (Official Mobile App of CPIM West Bengal) মোবাইল অ্যাপ্সটি ইনষ্টল করতে পারবেন 

প্রথম ধাপ:  নীচের দেওয়া লিঙ্কে ক্লিক করুন । >>> এখানে<<<               
দ্বিতীয় ধাপ: লিঙ্কে ক্লিক করার পর আপনার ফোনের ব্রাউজার অ্যাপ্লিকেশনে লিঙ্কটি ওপেন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। 
তৃতীয় ধাপ: Left Squad পেজটি ওপেন হওয়ার পর, উপরে ব্রাউজ্রারে ডান দিকের কোণে থাকা তিনটি ডটে ক্লিক করুন। 
চতুর্থ ধাপ: তিনটি ডটে ক্লিক করলে যে প্যানেলটি ওপেন হচ্ছে সেখান থেকে Add to Home screen অপশনটি সিলেক্ট করুন
পঞ্চম ধাপ: পরবর্তী এবং শেষ ধাপে Add অপশনে ক্লিক করুন। দেখবেন আপনার ফোনের মোবাইলের হোমস্ক্রিনে Left Squad ইন্সটল সম্পন্ন হয়েছে। 

খুব শিগগিরই এই অ্যাপ গুগল প্লে স্টোরে পাওয়া যাবে বলে জানিয়েছেন সিপিআইএম নেতৃত্ব।

বিগত বেশ কয়েক বছর ধরেই সিপিআইএম মাঠের সাথে নেটে সমানতালে কাজ করে চলেছে‌। রাস্তায় নেমে জনসংযোগ যেমন বাড়াচ্ছে তেমনই নিজেদের কর্মসূচির প্রচার ও পার্টি দরদির সাথে যোগাযোগ বাড়াতে প্রযুক্তির ব্যবহার ও দিনকে দিন বাড়িয়েছে। এক অ্যাপটি লঞ্চ করার মাধ্যমে প্রযুক্তির দিকে আরো এক ধাপ এগিয়ে গেল সিপিআইএম বলে মনে করছে রাজনৈতিক মহল।

277