১৬/৯/২০২০,ওয়েবডেস্কঃ টুইটে একের পর এক বাউন্সার দিয়েই চলেছেন রাহুল গান্ধী। কেন্দ্রের মোদি সরকার কে যে তিনি এক চুলও জায়গা ছাড়তে রাজি নন তা তার টুইট দেখলেই বোঝা যায়। মঙ্গলবারই লকডাউনে পরিযায়ী শ্রমিকদের দুর্দশা ও লাদাখে সীমান্ত সংঘর্ষ প্রসঙ্গে টুইটের পর আজ বুধবার আবারও কেন্দ্রকে কাঠগড়ায় দাঁড় করালেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। এদিন সকালে করা একটি টুইটে তিনি বুঝিয়ে দিয়েছেন, করোনা মোকাবিলায় কেন্দ্রের ভূমিকায় তিনি ক্ষুব্ধ।

এদিন রাহুল তাঁর টুইটে অভিযোগ করেন, করোনা কালে মোদি সরকার একের পর এক বক্তব্য রেখেছে, যেগুলি নেহাতই কথার কথা। হিন্দিতে একে ‘খেয়ালি পোলাও’ বলে কটাক্ষ করেন তিনি। সেই সঙ্গে এর একটি তালিকাও দেন। তার মধ্যে রয়েছে ২১ দিনে করোনাকে হারানোর কেন্দ্রীয় সরকারের দাবি, আরোগ্য সেতু অ্যাপ থেকে প্রাপ্ত সুরক্ষা, ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজের মতো বিষয়।

এছাড়াও প্রধানমন্ত্রীর সকলকে ‘আত্মনির্ভর’ হতে বলা বা সীমান্তে অনুপ্রবেশকে অস্বীকার করার মতো বিষয়কেও কটাক্ষ করেছেন তিনি। এরই সঙ্গে কেন্দ্রীয় কর্মচারীদের আপৎকালীন অবসর সংক্রান্ত বিষয়টির উল্লেখ করে তিনি বলেন এটা কিন্তু নিখাদ বাস্তব। টুইটের শেষে ‘হ্যাশট্যাগ পিএম কেয়ার্স’ লিখেও প্রধানমন্ত্রীকে খোঁচা দিতে ভোলেননি রাহুল গান্ধী।