১৫/৯/২০২০,ওয়েবডেস্কঃ : টানা কিছু দিন ৯০ হাজারের উপরে থাকার পর সোমবার দেশের দৈনিক করোনা সংক্রমণ খানিকটা কমল। এদিন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৮৩ হাজারের কিছু বেশি মানুষ। তবে দৈনিক সংক্রমণ কমার দিনই অনভিপ্রেত একটি রেকর্ড গড়ে ফেলল ভারত। দেশে করোনায় মৃতের সংখ্যাটা পেরিয়ে গেল ৮০ হাজারের গণ্ডি। বিশ্বের তৃতীয় দেশ হিসেবে এই সংখ্যাটা পেরল ভারত।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী , গত ২৪ ঘণ্টায় দেশে ৮৩ হাজার ৮০৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার দশেক কম। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ লক্ষ ৩০ হাজার ২৩৭ জন। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি।

দৈনিক মৃত্যুর সংখ্যাতেও এই মুহূর্তে ভারত বিশ্বে প্রথম স্থান দখল করেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৪ জনের। যা বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক বেশি।যার ফলে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮০ হাজার ৭৭৬ জন। তবে আতঙ্কের মধ্যে স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় প্রায় ৯০ হাজার মানুষ সুস্থ হয়েছেন। এই নিয়ে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা দাঁড়ালো ৩৮ লক্ষ ৫৯ হাজার ৪০০ জন।