ওয়েবডেস্ক সেপ্টেম্বর ৮,২০২০ : প্রধানমন্ত্রী আবাস যোজনা দুর্নীতি ও অন্যান্য সামাজিক প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ এনে উত্তর দিনাজপুর জেলার করণদিঘী বিডিও অফিসে ডেপুটেশন দিল বামফ্রন্ট ও কংগ্রেস। করণদিঘী বাসস্ট্যান্ড সিপিআইএম পার্টি অফিস থেকে মিছিল করে এদিন বিডিও অফিসে বিক্ষোভ অবস্থান করেন কয়েকশো সিপিআইএম নেতা কর্মীরা।
সিপিআইএম এর করণদিঘী এরিয়া কমিটি সম্পাদক আশিস ঘোষ বলেন, করণদিঘী ব্লক থেকে শুরু করে পঞ্চায়েত অফিস দুর্নীতি তে ভরে গেছে । PMY আবাস যোজনার ঘরের নামের লিস্ট থেকে অধিকাংশ গরীব মানুষের নাম বাদ পড়ছে, পঞ্চায়েতে অফিস থেকে কর্মীরা বাড়িতে না গিয়ে দালালদের সাথে বসে গরীব মানুষ নাম কাটছাট করেছে, এছাড়াও একশো দিনের কাজের নামে পুকুর না খুঁড়েই টাকা নয়ছয় করছে। পঞ্চায়েত অফিস এ মেম্বার প্রধানরা মিলে, দোমহনা পঞ্চায়েত প্রধান মারা গেছেন বেশকিছুন আগে, নতুন করে বোর্ড গঠন সহ প্রধান নির্বাচন হয়নি দোমহনা পঞ্চায়েতের। বহু লোকজন বিপাকে পড়েছেন। একশো দিনের কাজ পাচ্ছেন না। পরিযায়ী শ্রমিকরা আবার বাস ভাড়া করে ভিন্ন রাজ্য চলে যাচ্ছেন। রাজ্য সরকার কোনোরকম সাহায্য করেনি ,করোণা ভাইরাস চিকিৎসা ব্যবস্থা পশ্চিমবঙ্গে ভয়ানক অবস্থা, তিনি বলেন এইসব দুর্নীতি বন্ধ করে গরীব মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিক সরকার। উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা – সামসুল হক।তিনি বলেন
করণদিঘী বিডিওর কাছে ডেপুটেশন দিয়ে বলেন একশো দিনের কাজ সহ, PMY ঘরের লিস্ট ভালো করে সার্ভে করে পুনরায় তৈরি করার কথা জানান।

উল্লেখ করা যেতে পারে, প্রধান মন্ত্রী আবাস যোজনার টাকা বরাদ্দ হয় করণদিঘি ব্লকের আলতাপুর একনম্বর পঞ্চায়েতের এক ব্যক্তির নামে যিনি পাঁচ বছর আগে মারা গিয়েছেন। এবার তাঁর বাড়ি তৈরীর প্রথম দফার অগ্রগতির রিপোর্টে যে মহিলার ছবি দেয়া হয়েছে তিনি বর্তমান পঞ্চায়েত সদস্য শিবু দাসের স্ত্রী। এই নিয়ে সরগরম গোটা এলাকা। আবাস যোজনার এ ধরনের দুর্নীতির বিরুদ্ধে মূলত আজকের ডেপুটেশন ও বিক্ষোভ সভা আয়োজন করেছিল স্থানীয় বাম দল গুলি ও কংগ্রেস।

13