আমেরিকায় আবার পুলিশের গুলিতে মৃত্যু হলো কৃষ্ণাঙ্গ যুবকের

২/৯/২০২০,ওয়েবডেস্কঃআমেরিকান পুলিশের গুলিতে ফের মৃত্যু হল এক কৃষ্ণাঙ্গ যুবকের।
।এবার লস অ্যাঞ্জেলসে ঘটলো এই নিন্দনীয় ঘটনা।২৯ বছর বয়সী দিজন কিজি নামের ওই কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর পরেই নতুন করে হিংসার আগুন ছড়াল আমেরিকায়।

লস অ্যাঞ্জেলসের
পুলিশের কথায় ওই যুবক একটি বন্দুক নিয়ে ঘুরছিলেন । এবিষয়ে পুলিশ জানিয়েছে যে একটি বেআইনি নম্বরপ্লেট লাগানো বাইক নিয়ে লস এঞ্জেলেসে ঘুরে বেড়াচ্ছিলো দিসন কিজি নামের ওই যুবক। পুলিশ তাকে ধরতেই সে নাকি বাইক ছেড়ে পালায়। কিন্তু তারপর পুলিশ দৌড়ে তাঁকে ধরে ফেললে একজন পুলিশ কর্মীকে ঘুঁষি মারে কিজি। তারপর তার সাথে বেশ খানিকক্ষণ ধস্তাধস্তি হয় পুলিশের । এই সময়ই একটি কালো সেমি-অটোমেটিক বন্দুক পড়ে যায় কিজির পকেট থেকে। তখনই ওই যুবককে লক্ষ্য করে গুলি চালায় এক পুলিশ।লস অ্যাঞ্জেলেস পুলিশের এই বয়ানে তৈরি হয়েছে ধোঁয়াশা।

এক সাংবাদিক যখন করা পুলিশকে প্রশ্নে করেন যে, যখন পুলিশ গুলি চালায় তখন ওই ব্যক্তির হাতে বন্দুক ছিল নাকি বন্দুকটি পড়ে গিয়েছিল? যদি পড়ে গিয়ে থাকে তাহলে তো সে নিরস্ত্র ছিল।
সাংবাদিকের করা এই প্রশ্নের উত্তরে পুলিশ আধিকারিক বলেন যে, কিজি সেই মুহূর্তে বন্দুকটি তুলতে যাচ্ছিল কি না তা স্পষ্ট নয়। যদিও ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ওই যুবকের।

কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে আমেরিকায় প্রতিবাদের উত্তাপ এখনও কমেনি তার মধ্যেই আর এক কৃষ্ণাঙ্গ যুবকের পুলিশের গুলিতে মৃত্যুর ঘটনায় বিক্ষোভের আগুনে ঘৃতাহুতি দিলো।

দিসন কিজির মৃত্যুর পর থেকেই আবার ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে মানুষের মধ্যে। একের পর এক কৃষ্ণাঙ্গ মানুষের হত্যার কারন নিয়ে প্রশ্ন উঠছে সারা বিশ্ব জুড়ে।

176