দক্ষিণ কলকাতার স্বনামধন্য আশুতোষ কলেজে ইংরাজি বিভাগের মেধা তালিকা দেখে চক্ষু ছানাবড়া প্রায় সকলের। কারণ, সেই তালিকায় দেখা গিয়েছে একেবারে প্রথমেই রয়েছেন সানি লিওনির নাম!

বৃহস্পতিবার আশুতোষ কলেজের মেধা তালিকা প্রকাশ হয়। তাতেই দেখা গিয়েছে একেবারে প্রথমেই রয়েছে রুপোলি পর্দার তারকা সানি লিওনির নাম। তাঁর অ্যাপ্লিকেশন নম্বর ৯৫১৩০০৮৭০৪। রোল নম্বর ২০৭৭৭৭-৬৬৬৬। বেস্ট অব ফোরে তাঁর প্রাপ্ত নম্বর ৪০০ অর্থাৎ প্রতিটি পরীক্ষায়ই একশোয় একশো পেয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে এই মেধা তালিকা। শুধু ইংরাজি নয় কম্পিউটার সায়েন্স বিভাগের মেধা তালিকাতেও হাজার অসঙ্গতি পাওয়া গিয়েছে। কারও বেস্ট অফ ফোরে রয়েছে ভুল নম্বর। আবার কারও নাম ভুল লেখা হয়েছে। কেউ কেউ আবার কোন শিক্ষাবর্ষে উত্তীর্ণ হয়েছেন, তাও ভুল দেওয়া হয়েছে।

তাঁর অ্যাপ্লিকেশন এবং রোল নম্বরও দেওয়া রয়েছে মেধা তালিকা। চলতি বছরের শিক্ষাবর্ষেই পাশ করেছেন বলেও উল্লেখ রয়েছে। প্রাপ্ত নম্বরের কথাও রয়েছে মেধা তালিকায়। কিন্তু সত্যি কী সানি লিওনি ভরতি হবেন এই কলেজে, মেধা তালিকা দেখার পর অনেকেই হাসির ছলে সেই প্রশ্নই করছেন।

কলেজ কর্তৃপক্ষেরও কানে গিয়েছে ভুলের কথা। অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চেয়ে নেয় কলেজ কর্তৃপক্ষ। ইংরাজি এবং কম্পিউটার সায়েন্সের মেধা তালিকার ভুলভ্রান্তি শুধরে আবারও নতুন করে প্রকাশ করা হবে বলেও জানিয়েছে আশুতোষ কলেজ কর্তৃপক্ষ।

21