২৮/৮/২০২০,ওয়েবডেস্কঃরাতের কলকাতায় আবার মহিলাদের সাথে ক্যাব চালকের দুর্ব্যবহারের অভিযোগে চাঞ্চল্য। এবার একটি আপ ভিত্তিক ক্যাবে জনৈকা মহিলার শ্লীলতাহানি ও তাঁদের ব্যাগ ছিনতাইয়ের অভিযোগ উঠল ক্যাব চালকের বিরুদ্ধে। তবে অভিযোগের সঙ্গে সঙ্গেই ঘটনায় অভিযুক্ত টালিগঞ্জের বাসিন্দা স্বপন বিশ্বাস নামে এক অভিযুক্তকে গ্রেপ্তারও করেছে পুলিশ। জানা গেছে অভিযুক্তের বিরুদ্ধে শ্লীলতাহানি ও চুরির অভিযোগ আনা হয়েছে। এই ঘটনার দু’দিন আগে ৩৫ বছর বয়সী এক মহিলার সঙ্গেও দুর্ব্যবহার করা এবং তাকে গাড়ি থেকে নামিয়ে দেওয়ার অভিযোগে আরও একটি অ্যাপ ভিত্তিক ক্যাব চালককে গ্রেফতার করা হয়েছিল বলে পুলিশ সূত্রে খবর। করোনার জেরে এমনিতেই রাতের কলকাতা তুলনামূলক নির্জন। নিতান্ত বাধ্য হয়ে কাজে বা জরুরি প্রয়োজনেই বাইরে বেরোচ্ছেন মানুষজন। তার মধ্যে এধরণের ঘটনা স্বভাবতই আতংক তৈরি করতে পারে। কাজেই প্রত্যেকটা অভিযোগেরই ক্ষেত্রে তৎপর হচ্ছেন পুলিশ।

এক্ষেত্রেও যেমন,১৯ বছরের অভিযোগকারিণী জানিয়েছেন, এক বন্ধুর সঙ্গে তিনি কাজ করে বাড়িতে ফিরছিলেন। সে সময় এই অভিজ্ঞতার শিকার হন তিনি। অভিযোগকারিণী জানিয়েছেন, তিনি হরিদেবপুরের বাসিন্দা, মডেলিংয়ের কাজ করেন। তাই কাজের প্রয়োজনে প্রায়ই তার ফিরতে রাত হয়।নিজের অভিযোগে তিনি জানিয়েছেন, তিনি তার বন্ধুকে টালিগঞ্জের একটা জায়গায় নামিয়ে দিতে অনুরোধ করেছিলেন ক্যাব চালক কে। চালক রাজি হননি আর এরপরেই বাকবিতণ্ডা বাড়ে ও গাড়ির চালক তার সাথে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। এমনকি তাদের মুখে জীবাণুনাশক স্প্রে করা হয় এবং ব্যাগ নিয়ে নেওয়া হয় বলেও অভিযোগ।

অন্যদিকে পুলিশের কাছে গাড়ির চালক দাবি করেছেন, যাত্রীরা গাড়ির পিছনে ওই ব্যাগ ভুলে ফেলে গিয়েছিলেন। তিনি ব্যাগের ব্যাপারে কিছুই জানেন না। পুলিশ জানিয়েছে , তাঁরা বিষয়টি নিয়ে তদন্ত করছে এবং ঘটনার বিবরণ পেতে সিসিটিভি ফুটেজ চেক করা হচ্ছে। তবে রাতের বেলা শহর কলকাতার বুকে ক্যাব চালকদের বিরুদ্ধে এমন অভিযোগ নিঃসন্দেহে অনভিপ্রেত।

12